বাসস দেশ-৭ : ত্রাণ মন্ত্রণালয়ের অধীন ব্রিজ ও রাস্তা নির্মাণে ই-টেন্ডার প্রক্রিয়া অন্তর্ভুক্ত করার সুপারিশ

117

বাসস দেশ-৭
কমিটি-দুর্যোগ ও ত্রাণ
ত্রাণ মন্ত্রণালয়ের অধীন ব্রিজ ও রাস্তা নির্মাণে ই-টেন্ডার প্রক্রিয়া অন্তর্ভুক্ত করার সুপারিশ
ঢাকা, ২২ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীন ব্রিজ ও ইটের রাস্তাসমূহ নির্মাণে ই-টেন্ডার প্রক্রিয়া অন্তর্ভুক্ত করার সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম এর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
সভায় কমিটির সদস্য ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, সোলায়মান হক জোয়ার্দ্দার (ছেলুন), মো. আফতাব উদ্দিন সরকার, মীর মোস্তাক আহমেদ রবি, জুয়েল আরেং, মজিবুর রহমান চৌধুরী, মাসুদ উদ্দিন চৌধুরী এবং কাজী কানিজ সুলতানা সভায় অংশগ্রহণ করেন।
সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে নির্মিত সব ধরনের গ্রামীণ রাস্তা আইডিভুক্ত করার সুপারিশ করা হয়।
কমিটি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীন ব্রিজ ও ইটের রাস্তাসমূহ নির্মাণ ই-টেন্ডার প্রক্রিয়ায় করার সুপারিশ করে।
সভায় মুজিব কিল্লা নির্মাণ, সংস্কার ও উন্নয়ন প্রকল্প দ্রুত বাস্তবায়নের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সুপারিশ করা হয়।
কমিটি গ্রামীণ মাটির রাস্তাসমূহ টেকসই করণের লক্ষ্যে হেরিংবোন বল্ড (২য় পর্যায়) প্রকল্পে বিশেষ বরাদ্দ না রাখার সুপারিশ করে।
সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৬১০/-শআ