বাসস দেশ-১৬ : সাসটেইনিবিলিটি রিপোর্টিং বিষয়ে আইসিএমএবির সভা

113

বাসস দেশ-১৬
আইসিএমএবি-সভা
সাসটেইনিবিলিটি রিপোর্টিং বিষয়ে আইসিএমএবির সভা
ঢাকা, ২১ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : ইনস্টিটিউিট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএমএবি) আয়োজনে গতকাল ‘সাসটেইনিবিলিটি রিপোর্টিং অ্যান্ড গ্লোবাল রিপোটিং ইনিশিয়েটিভস’ বিষয়ে একটি আলোচনা সভা হয়েছে।
অনুষ্ঠানে মূল আলোচক ছিলেন গ্লোবাল রিপোর্টিং ইনিশিয়েটিভের (জিআরআই) জ্যেষ্ঠ সমন্বয়ক ড. রুবিনা সেন এবং সাসটেইনিবিলিটি বিষয়ক পরামর্শক পল্লবী আত্রে। দু’টি সেশনে তাঁরা সাসটেননিবিলিটি রিপোর্টিং বিষয়ে বিস্তারিত ধারণা ও তথ্য তুলে ধরেন এবং অর্থনৈতিক প্রেক্ষাপটে এর গুরুত্ব উপস্থাপন করেন। তাদের উপস্থাপনার পর একটি সম্মিলিত প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণকারীগণ তাদের প্রশ্ন এবং মতামত উপস্থাপন করেন।
আইসিএমএবির সভাপতি এম আবুল কালাম মজুমদার স্বাগত বক্তব্যে জিআরআইয়ের গুরুত্ব তুলে ধরেন। তিনি ২০৩০ সালের মধ্যে এসডিজির লক্ষ্য অর্জন এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তোলার প্রয়োজনীয়তা উল্লেখ করেন। এই বিষয়ে সিএমএ পেশাদারদের অবহিত করার জন্য এই অনুষ্ঠানের কথা উল্লেখ করে তিনি জানান, বেসরকারি খাতের উন্নতি এবং সহযোগিতার জন্য জিআরআইয়ের মতো প্রতিষ্ঠানের সযোগিতা সাথে নিয়ে আইসিএমএবি এই বিষয়ে দক্ষ পেশাদার গোষ্ঠী গড়ে তোলার চেষ্টা রাখবে।
বাসস/সবি/আরআই/১৮০৫/-আসচৌ