ডেঙ্গু পরিস্থিতি নিয়ে মতবিনিময় করলেন এলজিআরডি মন্ত্রী

584

কুমিল্লা, ২০ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম ডেঙ্গু পরিস্থিতিসহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম নিয়ে নিজ বাড়ির প্রাঙ্গণে স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা এবং রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন।
আজ বিকালে কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেরার পোমগাঁও গ্রামে তার নিজ বাড়ির প্রাঙ্গণে তিনি এই মতবিনিময় করেন।
মতবিনিময় কালে তাজুল ইসলাম বলেন,সরকার ডেঙ্গু প্রতিরোধে সফলতা বয়ে এনেছে। বিশ্বের অন্যান্য দেশে ডেঙ্গু আক্রমণে যে হারে মানুষের মৃত্যু হয়েছে বাংলাদেশে সে তুলনায় অনেক কম। প্রাথমিক অবস্থায় ডেঙ্গু প্রতিরোধে অংকুরেই এডিশ মশা বিনষ্ট করতে হবে।
তিনি বলেন, পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করায় স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক সিটি কর্পোরেশন এবং পৌরসভাসমূহ সহায়তা প্রদান করায় জনসচেতনতার ফলে ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। তিনি শহরের বাসা বাড়ির মালিকদের এডিশ মশা নির্মূল করতে সক্রিয় থাকার আহ্বান জানান।
মন্ত্রী বলেন, স্থানীয় পর্যায়ে ইউনিয়ন পরিষদ, জেলা পরিষদ এবং সিটি কর্পোরেশন ও পৌরসভার দুর্নীতির বিরুদ্ধে কঠোর নির্দেশনা প্রদান করা হয়েছে।
তিনি বলেন সরকার এসডিজি বাস্তবায়নে টেকসই উন্নয়নের উপর গুরুত্ব দিয়ে ২০৪১ সালের মধ্যে সকল পর্যায়ের সূচকে আর্থ সামাজিক ও অবকাঠামোগত উন্নয়ন করে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় দৃঢ় প্রতিজ্ঞ।
মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: আবদুল কাইয়ুম মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর। পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, মনোহরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো: জাকির হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সোহেল রানা প্রমুখ।