বাসস ক্রীড়া-১০ : হার দিয়ে শুরু ভারত সফর শুরু বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের

242

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-অনূর্ধ্ব-২৩
হার দিয়ে শুরু ভারত সফর শুরু বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৯ (বাসস) : হার দিয়ে ভারত সফর শুরু হলো বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দলদল। সীমিত ওভারের প্রথম ম্যাচে আজ ভারতের কাছে ৩৪ রানে হেরেছে বাংলাদেশ। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত-অনুর্ধ ২৩ দল।
লক্ষেèৗয়ে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেটে ১৯২ রান করে ভারত। বাংলাদেশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিং-এ সামনে বড় স্কোর গড়তে পারেনি স্বাগতিকরা। দলের পক্ষে সর্বোচ্চ ৬৯ রান করেন আরিয়ান জুয়াল। এ ছাড়া উইকেটরক্ষক বি আর শরথ করেন ৪২। বল হাতে বাংলাদেশের পক্ষে সফল ছিলেন স্পিনার মেহেদি হাসান মিরাজ। চলমান ত্রিদেশীয় সিরিজে না থাকায়, অনূর্ধ্ব-২৩ দলের সাথে যুক্ত করা হয় মিরাজকে। আজকের ম্যাচে ১০ ওভারে ২৯ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন মিরাজ। এছাড়া অধিনায়ক সাইফ ২৩ রানে ২ ও আবু হায়দার ৩৭ রানে ২ উইকেট নেন।
জয়ের জন্য ১৯৩ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই বিপদে পড়ে বাংলাদেশ। ফলে লড়াই থেকে ছিটকে পড়ে তারা। তবে পরের দিকে বড় ইনিংস খেলার সম্ভাবনা জাগিয়ে বাংলাদেশকে জয়ের স্বপ্ন দেখান জাকির হাসান-আরিফুল হক ও মিরাজ। কিন্তু জাকির ৬৭ বলে ২টি চার ও ১টি ছক্কায় ৪৮ রান করে আহত অবসর নিলে ম্যাচ হার দেখে ফেলে বাংলাদেশ। আরিফুল ৭২ বলে ৩৮ ও মিরাজ ২০ রান করে ফিরেন। শেষ দিকে ২১ রানের ইনিংস খেলে দলের হারের ব্যবধান কমান রবিউল ইসলাম। ভারতের যশবি জয়সওয়াল, হৃতিক শোকিন ও সুবহাং হেগড়ে ২টি করে উইকেট নেন।
বাসস/এএমটি/২০১৫/স্বব