বাসস দেশ-২০ : মার্কিন ডলার ছিনতাই মামলায় পুলিশসহ দু’জনের কারাদন্ড

168

বাসস দেশ-২০
কারাদন্ড-এএসআই
মার্কিন ডলার ছিনতাই মামলায় পুলিশসহ দু’জনের কারাদন্ড
ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস): ঢাকার একটি আদালত আজ ২০১৭ সালের ১৮ হাজার ৮শ’ মার্কিন ডলার ছিনতাই মামলায় পুলিশের একজন এএসআইসহ দু’জনকে দু’বছর করে কারাদন্ড দিয়েছে।
দ-প্রাপ্তরা হলেন, উত্তরা পূর্ব থানার বরখাস্তকৃত এএসআই আলমগীর হোসেন ও ঢাকার দোহার থানাধীন উত্তর শিমুলিয়া গ্রামের মাসুম বিল্লাহ।
ঢাকা দ্রুত বিচার ট্রাইবুনাল-৩ এর বিচারক দেবদাস চন্দ্র অধিকারী এই আদেশ দেন। এছাড়াও আদালত প্রত্যেককে ৫,০০০ টাকা করে জরিমানা করে, অনাদায়ে আরো এক মাসের কারাদ-াদেশ দেয়।
২০১৭ সালে এইচএস মানি এক্সচেঞ্জ’র মালিক ইলিয়াস এই মামলা দায়ের করেন।
মামলার নথি অনুসারে, ২০১৭ সালের ৪ এপ্রিল গোয়েন্দা পুলিশ পরিচয়ে দুই ব্যক্তি ইলিয়াসকে উত্তরার রাজলক্ষী এলাকা থেকে ধরে নিয়ে যায়।
তারা ইলিয়াসকে চোখ বেধেঁ ১৮ হাজার ৮শ’ মার্কিন ডলার ছিনতাইয়ের চেষ্টা করে। ইলিয়াস চিৎকার করলে স্থানীয়রা এসে মাসুমকে আটক করে ও ইলিয়াসকে উদ্ধার করে।
পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাসুম জানান, এএসআই আলমগীর হোসেন তাদের একজন অন্যতম সহযোগী। মাসুম আদালতের সামনেও স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে, পুলিশ আলমগীরকে গ্রেফতার করে।
আদালত ২০১৭ সালের ১৯ জুন আলমগীর ও মাসুমের বিরুদ্ধে চার্জশীট গঠন করে। আদালতে ১৬ জন সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্য গ্রহণ শেষে মামলার এই রায় দেয়।
বাসস/সংবাদদাতা/অনু-এএএ/১৯০০/আরজি