বাসস ক্রীড়া-২ : হেরেরার শেষ মুহূর্তের গোলে জুভেন্টাসের সাথে ড্র করলো এ্যাথলেটিকো

166

বাসস ক্রীড়া-২
ফুটবল-চ্যাম্পিয়ন্স লিগ
হেরেরার শেষ মুহূর্তের গোলে জুভেন্টাসের সাথে ড্র করলো এ্যাথলেটিকো
মাদ্রিদ, ১৯ সেপ্টেম্বর ২০১৯ (বাসস) : অভিষেক ম্যাচেই দারুণ এক গোল করে এ্যাথলেটিকো মাদ্রিদকে বাঁচিয়েছেন হেক্টর হেরেরা। বদলী হিসেবে খেলতে নেমে মেক্সিকান এই মিডফিল্ডারের শেষ মুহূর্তের গোলেই দুই গোলে পিছিয়ে থেকেও জুভেন্টাসের সাথে ২-২ গোলে ড্র করে চ্যাম্পিয়ন্স লিগ শুরু করেছে এ্যাথলেটিকো মাদ্রিদ।
ওয়ান্ডা মেট্রোপলিটানোতে ৭৬ মিনিটে থমাস পার্টের স্থানে মাঠে নেমেছিলেন হেরেরা। শেষ মিনিটে কিয়েরান ট্রিপিয়ারের কর্ণার থেকে হেড দিয়ে তিনি এ্যাথলেটিকোকে রক্ষা করেন। এর আগে বিরতির পরপরই হুয়ান কুয়াড্রাডোর দুর্দান্ত স্ট্রাইক ও ৬৫ মিনিটে ব্রেইস মাতৌদির বুলেট হেডে জুভেন্টাস ২-০ গোলে এগিয়ে গিয়েছিল। পাঁচ মিনিট পর স্টিফন সাভিচ এ্যাথলেটিকোর হয়ে এক গোল পরিশোধ করেন।
ম্যাচ শেষে হেরেরা বলেছেন, ‘এ্যাথলেটিকোর হয়ে প্রথমবারের মত মাঠে নামতে পেরে আমি দারুণ খুশী। একইসাথে দলকে সহযোগিতা করাটাও আনন্দের। শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করার জন্য এই দলটি পরিচিত। আজও তার ব্যতিক্রম ছিলনা। জুভেন্টাসের মত একটি দলের বিপক্ষে ড্র করাটা মোটেই সহজ নয়। আমরা ম্যাচটি জিততে চেয়েছিলাম। কিন্তু প্রতিপক্ষ বিচারে ড্র’ও খারাপ নয়।’
গ্রুপ-ডি’র অপর ম্যাচে বায়ার লিভারকুসেনকে ২-১ গোলে পরাজিত করে শীর্ষে অবস্থান করছে রাশিয়ান দল লোকোমোটিভ মস্কো।
দ্বিতীয়ার্ধের পারফরমেন্সে হতাশ জুভ কোচ মরিজিও সারি বলেছেন, ‘আমি মনে করি আমরা ভালই খেলেছি। তবে ম্যাচের ফলাফল তিক্ত অভিজ্ঞতার জন্ম দিয়েছে। কারণ আমরা মনে করেছিলাম ম্যাচ আমাদের হাতেই রয়েছে। সেট পিস নিয়ে আমাদের আরো বেশি সতর্ক হতে হবে। ইতোমধ্যেই আমরা এই বিষয়ে কাজ শুরু করেছি।’
গঞ্জালো হিগুয়েইনের সহায়তায় বিরতির ঠিক পরপরই কুয়াড্রাডো ব্যতিক্রমী এক স্ট্রাইকে জুভেন্টাসকে এগিয়ে দেন। কোকের পুলব্যাক থেকে হোসে মারিয়া জিমেনেজ এরপর সমতা ফেরানোর একটি ভাল সুযোগ নষ্ট করেন। ৬৫ মিনিটে এ্যালেক্স সান্দ্রোর ক্রস থেকে মাতৌদি হেডের সাহায্যে ইয়ান ওবলাককে পরাস্ত করলে ২-০ গোলে এগিয়ে যায় ইতালিয়ান চ্যাম্পিয়নরা। পাঁচ মিনিট পরেই জিমেনেজর নিখুঁত ক্রস থেকে সাভিচের হেডে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় এ্যাথলেটিকো। ম্যাচ শেষের সাত মিনিট আগে বক্সের ভিতর মাথিস ডি লিটের শট লিওনার্দো বনুচ্চির হাতে লাগার পরও এ্যাথলেটিকোর পেনাল্টির আবেদন নাকচ করে দেন ডাচ রেফারি ড্যানি মাকেলি। হিগুয়েইনের শক্তিশালী শট থেকে মাতৌদির পা ঘুড়ে বল জালে জড়ানোর ঠিক আগে লাইনের উপর থেকে ট্রিপিয়ার এ্যাথলেটিকোকে রক্ষা করেন। তবে শেষ মিনিটে হেরেরার গোলের জন্য কার্যত কোন দলই প্রস্তুত ছিলনা। এই গোলেই এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে এ্যাথলেটিকো।
বাসস/নীহা/১৫২৫/স্বব