বাসস দেশ-৩৫ : দেশের উন্নয়ন প্রক্রিয়ায় তরুণদের সম্পৃক্ত হওয়ার আহ্বান স্পিকারের

256

বাসস দেশ-৩৫
স্পিকার-পুরস্কার
দেশের উন্নয়ন প্রক্রিয়ায় তরুণদের সম্পৃক্ত হওয়ার আহ্বান স্পিকারের
ঢাকা, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : দেশের উন্নয়ন প্রক্রিয়ায় তরুণদের সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।
তিনি বলেন, তরুণ প্রজন্ম একটি দেশের উন্নয়নে সবচেয়ে বড় শক্তি। এজন্য দেশের উন্নয়নে তরুণদের মেধা, সৃজনশীলতা ও দক্ষতাকে কাজে লাগাতে হবে।
তিনি আজ বুধবার রাজধানী রেডিসন ব্লু হোটেলে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশ আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তৃতাকালে এসব কথা বলেন।
অনুষ্ঠানে সম্মানিত অতিথি জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম বক্তব্য রাখেন।
স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশনারি নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে চলেছে। সরকারের গৃহীত পদক্ষেপ এবং ধারাবাহিক প্রচেষ্টার কারণে জিডিপি ৮ শতাংশে উন্নীত ও দারিদ্র্যের হার ৪০ শতাংশ থেকে ২১ শতাংশে নামিয়ে আনা সম্ভব হয়েছে।
স্পিকার আরো বলেন, জেসিআই তরুণ উদ্যোক্তাদের একটি গ্লোবাল প্লাটফর্ম। প্রতিবছর বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ অবদানের জন্য পুরস্কার প্রদানের এই উদ্যোগ তরুণ প্রজন্মকে অনুপ্রাণিত করবে।
এসময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে জেসিআইয়ের সকল সদস্যদের এগিয়ে আসার আহ্বান জানান।
অনুষ্ঠানে স্পিকারের হাত থেকে বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ অবদানের জন্য শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, ডা. আশরাফুল হক সিয়াম, নুসরাত ফারিয়া প্রমুখ পুরস্কার গ্রহণ করেন।
অনুষ্ঠানে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি, শবনম জাহান এমপি, এফবিসিসিআইয়ের নেতৃবৃন্দ ও জেসিআইয়ের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএমবি/২৩৫৫/-এবিএইচ