বাসস দেশ-৩৩ : পাবনার ওসি ওবাইদুল বরখাস্ত

521

বাসস দেশ-৩৩
পাবনা-ওসি-বরখাস্ত
পাবনার ওসি ওবাইদুল বরখাস্ত
পাবনা, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : পাবনায় পাশবিক নির্যাতনের শিকার গৃবধূকে অভিযুক্ত এক ধর্ষকের সাথে থানায় বিয়ে দেয়ার ঘটনায় সদর থানার প্রত্যাহার করা ওসি ওবাইদুল হককে সাময়িক বরখাস্ত করেছে পুলিশ সদর দপ্তর। বুধবার বিকেলে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল ইবনে মিজান ওসিকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর পক্ষে সহকারী মহাপরিদর্শক (পারসোনাল ম্যানেজমেন্ট) আব্দুল্লাহিল বাকী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই সিদ্ধান্ত জানিয়ে সংশ্লিষ্ট সকল দপ্তরে ফ্যাক্স বার্তা পাঠানো হয়েছে। একই সাথে ওবাইদুল হককে চট্রগ্রাম রেঞ্জে সংযুক্তির কথাও জানানো হয়েছে ওই পত্রে।
অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান বলেন, সদর উপজেলার দাপুনিয়া এলাকায় দলবদ্ধভাবে পাশবিক নির্যাতনের শিকার গৃহবধূর মামলা নথিভুক্ত না করে এক ধর্ষকের সাথে থানায় বিয়ে দেয়ার ঘটনা গণমাধ্যমে প্রকাশ হলে পুলিশি তদন্তে এই ঘটনায় ওসি ওবাইদুল হক এবং এসআই একরামুল হকের সম্পৃক্ততার প্রমাণ মেলে।
প্রাথমিকভাবে পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম গত ১২ সেপ্টেম্বর ওসিকে প্রত্যাহার ও এসআইকে সাময়িক বরখাস্ত করেন।
গত ২৯ আগস্ট রাতে পাবনা সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের যশোদল সাহাপুর গ্রামের তিন সন্তানের জননী এক গৃহবধূকে বাড়ি থেকে তুলে নিয়ে রাসেল, শরিফুল ইসলাম ঘন্টু, ওসমান, হোসেন ও সঞ্জু নামের ৫ যুবক আটকে রেখে পাশবিক নির্যাতন করেন।
গত ৫ সেপ্টেম্বর ওই গৃহবধূ বাদী হয়ে পাবনা সদর থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশ মামলাটি নথিভুক্ত না করে অভিযুক্ত এক ধর্ষক রাসেলের সাথে থানা চত্বরে বিয়ে দিয়ে ঘটনাটির নিষ্পত্তির চেষ্টা করে।
পরে পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলামের নির্দেশে গত ৯ সেপ্টেম্বর মামলা গ্রহণের পর অভিযুক্ত সকল আসামীকে গ্রেফতার করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২২০৫/এবিএইচ