বাসস দেশ-২৬ : যুব সমাজকে সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ করতে হবে : আ.ক.ম মোজাম্মেল

303

বাসস দেশ-২৬
মুক্তিযুদ্ধ মন্ত্রী-সম্মেলন
যুব সমাজকে সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ করতে হবে : আ.ক.ম মোজাম্মেল
ঢাকা, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক.ম মোজাম্মেল হক বলেছেন, জীবনে সুনির্দিষ্ট লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে কাজ করলে অসম্ভবকেও সম্ভব করা যায়।
যুবকদের সুনির্দিষ্ট লক্ষ্য থাকতে হবে উল্লেখ করে তিনি বলেন, ‘নিজেরা কি হতে চায়, নিজ দেশ তথা ভবিষ্যৎ বিশ্বকে কিভাবে দেখতে চায় তা জীবনের শুরুতেই ঠিক করে সেভাবেই যুবকদের কাজ করতে হবে।’
মুক্তিযুদ্ধ মন্ত্রী আজ বুধবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে ২য় দক্ষিণ এশীয় যুব সম্মেলন এবং লিডারশীপ এওয়ার্ড-২০১৯ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মোজাম্মেল হক বলেন, ‘সবার জন্য সুযোগ সৃষ্টি করা রাষ্ট্র ও আমাদের সকলের দায়িত্ব’।
তিনি সকলের জন্য স্বাস্থ্য, শিক্ষাসহ মৌলিক অধিকার নিশ্চিত করতে যুবসমাজসহ সকলকে একযোগে কাজ করাও আহবান জানান।
বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রতি মাত্রাতিরিক্ত আসক্তি মাদকাসক্তির চেয়েও ভয়াবহ রূপ ধারণ করেছে উল্লেখ করে যুব সমাজের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, প্রযুক্তির ভালো দিকগুলো গ্রহণ করতে হবে। এবিষয়ে সতর্ক হয়ে জীবনে সফলতার লক্ষ্যে কাজ করার জন্য তিনি যুবকদের প্রতি আহবান জানান।
নেপালের দিবাকর আরিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ যুব সম্মেলনে অন্যান্যের মধ্যে সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীর এমপি, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি, সাবেক খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম এমপি, সাবেক জেলা ও দায়রা জজ মিয়া মোঃ আলী আকবার আজীজী ও আর্জেন্টিনার লুই মারিয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা লুই মারিয়া বক্তৃতা করেন।
এ সম্মেলনে বিভিন্ন দেশ থেকে আগত যুব প্রতিনিধিরা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে কাজ করার ওপর গুরুত্ব আরোপ করেন। এ ব্যাপারে বিশ্বব্যাপী যোগাযোগ স্থাপনের উপায় বের করা বিষয়টি তাদের আলোচনায় স্থান পায়।
এসময় তারা বিশ্বের ৭২টি দেশের যুব সমাজের সাথে যোগাযোগ স্থাপন করেন।
আলোচনা শেষে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য পুরস্কার ও সম্মাননা প্রদান করা হয়।
বাসস/সবি/জেডআরএম/১৯২০/-আসচৌ