বাসস ক্রীড়া-১০ : রোনালদোর বিপক্ষে প্রতিশোধের ম্যাচে আক্রমণের নেতৃত্বে ফেলিক্স

117

বাসস ক্রীড়া-১০
ফুটবল-ইউরো- চ্যাম্পিয়ন্স-জুভেন্টাস-অ্যাটলেটিকো
রোনালদোর বিপক্ষে প্রতিশোধের ম্যাচে আক্রমণের নেতৃত্বে ফেলিক্স
মাদ্রিদ, ১৭ সেপ্টেম্বর ২০১৯ (বাসস/এএফপি): আগামীকাল চ্যাম্পিয়ন্স লীগের হাইভোল্টেজ ম্যাচে ইতালির জুভেন্টাসের মোকাবেলা করবে স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ। ওয়ান্ডা মেট্রোপলিটানোয় ক্রিস্টিয়ানো রোনালদোর দলের বিপক্ষে প্রতিশোধের এই ম্যাচে মাদ্রিদ জায়ান্টদের আক্রমণের নেতৃত্বে থাকবেন তরুণ তারকা হোয়াও ফেলিক্স।
রোনালদোর রাজত্ব দখলের জন্যই বিপুল অর্থ ব্যয়ে ফেলিক্সকে দলভুক্ত করেছে অ্যাটলেটিকো। ইউরো প্রতিযোগিতার অভিষেকেই স্বদেশী রোনালদোর মুখোমুখি হতে যাচ্ছেন তিনি।
গত মৌসুমে অ্যাটলেটিকোকে হটিয়ে চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছিল ইতালীয় জায়ান্ট জুভেন্টাস। প্রথম লেগে স্প্যানিশ ক্লাবটি ২-০ গোলে জয়লাভ করলেও ফিরতি লেগে রোনালদোর হ্যাট্রিকে ছিটকে যায় অ্যাটলেটিকো। জুভদের আলিয়াঞ্জ স্টেডিয়ামে অতিথি সমর্থকদের সামনে এ সময় উত্তেজক উদযাপনে মেতে উঠেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। তবে এবার বুড়ো সুপার স্টারকে কাবু করার দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন ফেলিক্স।
গত বছর বেনফিকার হয়ে ২০ গোল করে নিজের মধ্যে ‘সিআর সেভেনের’ প্রতিকৃতি ফুটিয়ে তুলেছেন ১৯ বছর বয়সি ফেলিক্স। তার দক্ষতায় ভর করে দুইবারের ইউরোপীয় চ্যাম্পিয়নরা জয় করেছে প্রিমেরা লীগ শিরোপা। সেই সঙ্গে পৌঁছে গিয়েছিল ইউরোপা লীগের কোয়ার্টার ফাইনালে।
রোনালদোর সাবেক মাদ্রিদ কোচ হোসে মরিনহো মনে করেন ক্লাব রেকর্ড ১২৬ মিলিয়ন ইউরোর বিনিময়ে অ্যাটলেটিকো একজন ‘অসাধারণ খেলোয়াড়’ দলভুক্ত করেছে। তিনি বলেন,‘ আমার মনে হয় সে সমান তালে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে। তার মধ্যে সে রকম ব্যক্তিত্বই ফুটে উঠেছে। ফেলিক্স এখন ভাল একটি দলে যুক্ত হয়েছে। চারপাশেই অভিজ্ঞদের পাচ্ছে। সেই সঙ্গে রয়েছেন এমন একজন কোচ যিনি জানেন সে কি চায়। সম্ভবত তার উন্নতির জন্য অ্যাটলেটিকো হচ্ছে ভাল জায়গা।’
মৌসুম পুর্ব ম্যাচে ফেলিক্সের জোড়া গোলে অ্যাটলেটিকো জুভেন্টাসকে ২-১ গোলে হারানোর পর তাকে নিয়ে গুঞ্জন শুরু হয় চতুর্দিকে। তবে শনিবার লা লীগায় রিয়াল সোসিয়েদাঁদের বিপক্ষে খুব একটা ভাল খেলতে পারেনি অ্যাটলেটিকো। ম্যাচে তারা ২-০ গোলে হেরে যায়। যে কারণে এখনই রোনালদোর সমতায় ফেলিক্সকে তুলনা করার সময় আসেনি।
ওই ম্যাচে বিরতির সময় মাঠ থেকে ফেলিক্সকে তুলে নেন অ্যাটলেটিকোর কোচ দিয়াগো সিমিওনে। শতভাগ সফলতা দিয়ে সুচনা করা লীগে ওই পরাজয়ের পর অবশ্য তিনি বলেন, ‘আমাদের এমন কিছু তরুন খেলোয়াড় আছে যাদের আরো দায়িত্ব নিতে হবে।’
এদিকে দেশের ও ক্লাবের হয়ে চলতি মৌসুমে ৫ ম্যাচ থেকে ছয় গোল আদায় করা রোনালদো ও দারুন ফর্মে রয়েছেন। ক্যারিয়ারের ষষ্ঠ চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জয়ের পাশাপাশি তার লক্ষ্য টুর্নামেন্টের ১২৬ গোলের রেকর্ডটিকে আরো এগিয়ে নিয়ে যাওয়া।
এখনো পর্যন্ত অ্যাটলেটিকোর জার্সি গায়ে একটি মাত্র গোল করা ফেলিক্স বুধবার চাইবেন তার দলকে পুষিয়ে দিতে। যদিও রোনালদোকে স্পর্শ করার জন্য দীর্ঘ পথ পাড়ি দিতে হবে তাকে। ফেলিক্স বলেন, ‘আমি এখানে এসেছি নিজের ইতিহাস রচনার জন্য। ক্রিস্টিয়ানোর তুলনা ক্রিস্টিয়ানো। আমি আমার মত করেই নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই।’
বাসস/এএফপি/এমএইচসি/১৮৩৫/স্বব