বাসস দেশ-১৪ : বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ২ দিনব্যাপী ন্যাশনাল ডায়ালগ শুরু

120

বাসস দেশ-১৪
রেড-ক্রিসেন্ট-ডায়লগ
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ২ দিনব্যাপী ন্যাশনাল ডায়ালগ শুরু
ঢাকা, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ২ দিনব্যাপী ন্যাশনাল ডায়ালগ শুরু হয়েছে।
আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় ঢাকার গুলশানস্থ স্পেকট্রা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত জাতীয় ডায়ালগের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সম্মানিত ট্রেজারার এ্যাডভোকেট তৌহিদুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইএফআরসির বাংলাদেশস্থ প্রধান আজমত উল্লা, জার্মান রেড ক্রসের বাংলাদেশস্থ প্রধান গৌরব রায়।
স্বাগত বক্তব্যে রাখেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব ও সাবেক সচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মো. মোহসিন।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও জার্মাান রেড ক্রস, আইএফআরসি, কেয়ার বাংলাদেশ, স্ট্যার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এবং ডব্লিউএফপি’র যৌথ উদ্যোগে ২ দিনব্যাপী “ফাস্ট ন্যাশনাল ডায়ালগ প্ল্যাটফর্ম অন ফরকাস্ট বেইজড ফিন্যান্সিং” বিষয়ক এই জাতীয় ডায়ালগ শুরু হয়েছে । সংলাপে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বিভিন্ন প্রতিনিধি, সিপিপি’র, বাংলাদেশ রেড ক্রিসেন্ট, আইএফআরসি, আরসিআরসি মুভমেন্ট পার্টনার অফ ন্যাশনাল সোসাইটির প্রতিনিধি, বিভিন্ন জেলা থেকে আসা কমিউনিটির জনগণ, এনজিও, আইএনজিও, দুর্যোগ বিশেষজ্ঞসহ বিভিন্ন প্রোগ্রামের দায়িত্বরত ১৩০ জন বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা অংশগ্রহণ করেছেন।
বাসস/সবি/এমএআর/১৮৪০/কেজিএ