বাসস ক্রীড়া-৩ : পিএসজি-রিয়ালের ম্যাচে ইনজুরির শঙ্কা

121

বাসস ক্রীড়া-৩
ফুটবল-চ্যাম্পিয়ন্স লিগ
পিএসজি-রিয়ালের ম্যাচে ইনজুরির শঙ্কা
প্যারিস, ১৭ সেপ্টেম্বর ২০১৯ (বাসস) : আগামীকাল গ্রুপ-এ’র প্রথম ম্যাচে প্যারিস সেইন্ট-জার্মেইর বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের মিশন শুরু করতে যাচ্ছে অন্যতম সফল দল রিয়াল মাদ্রিদ। কিন্তু উভয় দলেই বেশ কয়েকজন তারকা খেলোয়াড়দের ইনজুরির কারণে অনুপস্থিতিতে ম্যাচের ভাগ্য নিয়ে শঙ্কায় রয়েছে প্যারিস ও স্প্যানিশ জায়ান্টরা।
ইতোমধ্যেই দলীয় চিকিৎসকদের পরামর্শে ম্যাচ থেকে ছিটকে পড়েছেন পিএসজি’র অন্যতম গুরুত্বপূর্ণ দুই তারকা কিলিয়ান এমবাপ্পে ও এডিনসন কাভানি। দুই ম্যাচ নিষেধাজ্ঞায় রয়েছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। গত বছর ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে শেষ ১৬’র ম্যাচের রেফারির সাথে অশোভন আচরণের দায়ে নেইমারকে বহিষ্কার করা হয়।
এদিকে পিঠের ইনজুরির কারণে মার্সেলোর না খেলার বিষয়টি আজ এক বিবৃতিতে নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। ইতোমধ্যেই ইনজুরির কারণে ইসকো, লুকা মড্রিচ, মার্কো আসেনসিও ও ফেডেরিকো ভালভার্দে ও নিষেধাজ্ঞার কারনে দলের বাইরে রয়েছেন সার্জিও রামোস ও নাচো ফার্নান্দেজ।
মার্সেলোর পরিবর্তে রেকর্ড ১৩বারের ইউরোপীয়ান চ্যাম্পিয়ন রিয়ালের হয়ে মাঠে নামবেন লেফট ব্যাক ফারলান্ড মেন্ডি।
গত মাসে ঘরের মাঠে লিগ ওয়ানে টলুসের বিপক্ষে ম্যাচে এমবাপ্পে ও কাভানি ইনজুরিতে পড়েন। যে কারণে উভয়ই ফ্রান্স ও উরুগুয়ের হয়ে সম্প্রতী আন্তর্জাতিক ম্যাচেও খেলতে পারেননি। অবশ্যই রিয়ালের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে দু’জনেই অনুশীলনে উপস্থিত ছিলেন। কিন্তু যথাযথ ফিটনেস প্রমান করতে পারেননি। যদিও গত সপ্তাহে কোচ থমাস টাচেল অনুশীলনে তাদের ফিটনেস নিয়ে আশাবাদ ব্যক্ত করেছিলেন।
বাসস/নীহা/১৬৪৫/মোজা/স্বব