বাসস ক্রীড়া-২ : শ্রীলংকার বিপক্ষে অনিশ্চয়তার সিরিজে পাকিস্তানের প্রাথমিক দলে উমর আকমল, আহমেদ শেহজাদ

111

বাসস ক্রীড়া-২
ক্রিকেট-পাকিস্তান
শ্রীলংকার বিপক্ষে অনিশ্চয়তার সিরিজে পাকিস্তানের প্রাথমিক দলে উমর আকমল, আহমেদ শেহজাদ
করাচি, ১৭ সেপ্টেম্বর ২০১৯ (বাসস) : শ্রীলংকার বিপক্ষে আসন্ন সীমিত ওভারের সিরিজ নিয়ে এখনো অনিশ্চয়তা কাটেনি। কিন্তু পাকিস্তানের প্রধান নির্বাচক ও প্রধান কোচ মিসবাহ-উল-হক তার সম্ভাব্য দলে নতুন করে অন্তর্ভূক্ত করেছেন ব্যাটসম্যান আহমেদ শেহজাদ ও উমর আকমলকে। আগের নির্বাচক কমিটি ও দলীয় ব্যবস্থাপনার বিবেচনায় এই দু’জনেই বেশ কিছুদিন যাবত জাতীয় দলের বাইরে ছিলেন। এমনকি বিশ্বকাপের দলেও তারা ছিলেন না।
ইতোমধ্যেই নিরাপত্তার অজুহাতে লংকান দল থেকে শীর্ষ ১০ খেলোয়াড় নাম প্রত্যাহার করে নিয়েছেন। যার মধ্যে লাসিত মালিঙ্গাও রয়েছেন।
মিসবাহ-উল-হক’র ২০ জনের প্রাথমিক দলে জায়গা হয়নি দুই অভিজ্ঞ খেলোয়াড় মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিকের। যদিও আগামী ১২ অক্টোবর পর্যন্ত ক্যারিবীয়ন প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলার জন্য এই দু’জন আগেই পিসিবি’র অনুমতি নিয়েছিল। যে কারণে তাদেরকে দলে ডাকেননি মিসবাহ।
আগামী ২৭ সেপ্টেম্বর থেকে করাচিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবার কথা রয়েছে। এরপর লাহোরে হবে তিনটি টি২০ ম্যাচ, সিরিজটি শেষ হবে ৯ অক্টোবর। যদিও নিরাপত্তার অজুহাতে এখনো সিরিজের ভাগ্য ঝুলে আছে।
ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল(আইসিসি)ইতোমধ্যেই করাচি ও লাহোরে তাদের নিজস্ব নিরাপত্তা প্রতিনিধি দল প্রেরণ করেছে। প্রধান কোচ ও প্রধান নির্বাচক হিসেবেই এটাই পাকিস্তানের হয়ে মিসবাহ’র প্রথম এ্যাসাইনমেন্ট।
এই সিরিজের জন্য সিপিএল থেকে মিসবাহ তরুন ফাস্ট বোলার মোহাম্মদ হাসনাইনকে ডেকে পাঠিয়েছে।
সম্ভাব্য দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), বাবর আজম (সহ-অধিনায়ক), আবিদ আলি, ফাহিম আশরাফ, আহমেদ শেহজাদ, আসিফ আলি, ফখর জামার, হারিস সোহেল, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, উমর আকমল, উসমান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ।
বাসস/নীহা/১৬৪০/মোজা/স্বব