জীবনে ভালো মানুষ হওয়ার সাধনা করতে হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

292

ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক বলেছেন, সকল মানুষই জীবনের কিছু সময় কিছু মানুষের কাছ থেকে ভালো মানুষের স্বীকৃতি পায়। কিন্তু সকল সময় সকল মানুষের কাছ থেকে ভালো মানুষের স্বীকৃতি পাওয়া জীবনব্যাপী কঠোর সাধনার ব্যাপার। তাই ভালো থাকা এবং ভালো থাকতে সাহায্য করার সাধনা আমাদের সকলের করা উচিত।
আজ সোমবার সন্ধ্যায় ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি প্রথিতযশা আইনজীবী মরহুম এডভোকেট সরদার মো. সুরুজ্জামানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণসভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।
ঢাকা জেলা আইনজীবী সমিতির রাষ্ট্রপতি জিল্লুর রহমান মিলনায়তনে অনুষ্ঠিত ঢাকা জেলার জিপি ফকির দেলওয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় ঢাকা আইনজীবী সমিতির সভাপতি গাজী শাহ আলম, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খান রচি, সাবেক সভাপতি মো. রেজাউর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।
ঢাকা জেলা আইনজীবী কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ও মরহুম এডভোকেট সরদার মো. সুরুজ্জামানের বর্ণাঢ্য জীবনের স্মৃতি চারণ করে মোজাম্মেল হক বলেন, তিনি আজীবন সমাজের পিছিয়ে পড়া, অন্ধ, আতুর, অসহায় মানুষের খেদমতে জীবন অতিবাহিত করেছেন। সাধারণ মানুষের কল্যাণে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠানসহ আইনজীবীদের কল্যাণে কাজ করে গেছেন।
মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে মন্ত্রী বলেন, নীতিতে অটল, সদা বিনয়ী, জনদরদী এবং সুপরামর্শ দাতা এডভোকেট সুরুজ্জামান সকলের কাছে ছিলেন সর্বদা গ্রহণযোগ্য ব্যক্তিত্ব।
তিনি বলেন, শিক্ষনীয় জীবনের অধিকারী এডভোকেট সুরুজ্জামান আমাদের মাঝে অনেক দিন বেঁচে থাকবেন।