বাজিস-৮ : হবিগঞ্জে পুরাতন খোয়াই নদীর অবৈধ দখলদার উচ্ছেদ অভিযান শুরু

111

বাজিস-৮
হবিগঞ্জ- খোয়াই নদী
হবিগঞ্জে পুরাতন খোয়াই নদীর অবৈধ দখলদার উচ্ছেদ অভিযান শুরু
হবিগঞ্জ, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : জেলার পুরাতন খোয়াই নদীর অবৈধ দখলদার উচ্ছেদে কার্যক্রম আজ থেকে শুরু হয়েছে। ইতোমধ্যে নদী দখল করে রেখেছেন এমন ছয়শ’ ব্যক্তি ও প্রতিষ্ঠানের তালিকা করেছে জেলা প্রশাসন।
আজ সোমবার বেলা ১১টা থেকে শুরু হওয়া পুরাতন খোয়াই নদী উদ্ধার অভিযানের নেতৃত্ব দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত হোসেন রুবেল।এসময় পৌরসভাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ এবং বিপুল সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসিন আরাফাত রানা জানান, আজ শহরতলীর মাছুলিয়া অংশে অভিযান পরিচালিত হয়। দুপুর দুইটা পর্যন্ত অবৈধভাবে গড়ে উঠা ৬টি ভবন ভাঙ্গা হয়েছে।
এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত হোসেন রুবেল বলেন ‘জেলা প্রশাসকের নির্দেশে সোমবার সকাল থেকে আমরা পুরাতন খোয়াই নদী উদ্ধারে নেমেছি।’ এ অভিযান অব্যহত থাকবে বলে তিনি উল্লেখ করেন।
বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল বলেন, ‘হবিগঞ্জ শহরকে বাঁচানোর জন্যই পুরাতন খোয়াই নদী উদ্ধার করা প্রয়োজন। জেলা প্রশাসন উচ্ছেদ অভিযান শুরু করায় আমরা আনন্দিত। এটি যাতে পুরোপুরিভাবে শেষ করা যায় সেদিকে নজর দিতে হবে।’
বাসস/সংবাদদাতা/১৭৫০/-এমকে