বাজিস-৫ : নাটোরে সমবায় সমিতিতে ফ্রি ব্লাড গ্রুপিং ও রক্তদান

131

বাজিস-৫
নাটোর-রক্তদান
নাটোরে সমবায় সমিতিতে ফ্রি ব্লাড গ্রুপিং ও রক্তদান
নাটোর, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : শহরতলীর কামারদিয়ায় ফ্রি ব্লাড গ্রুপিং ও রক্তদান কর্মসূচী পালন করা হয়েছে। সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দুই দিন ব্যাপী আয়োজিত মেলার সমাপনী দিনে আজ সোমবার এ কর্মসূচী হাতে নেয়া হয়।
স্বেচ্ছাসেবী রক্তদানকারী প্রতিষ্ঠান উৎসাহ এবং নাটোর ম্যাটস এর শিক্ষার্থীদের সহযোগিতায় মেলা প্রাঙ্গনের কর্মসূচীতে দুই শতাধিক মানুষ বিনামূল্যে তাদের রক্তের গ্রুপ নির্ধারণ করে নেন। এছাড়া পাঁচ ব্যাগ সংগৃহীত রক্তও দুস্থ মানুষের চিকিৎসার প্রয়োজনে প্রদান করা হয়।
সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সভাপতি মোঃ জামাল শেখ জানান, ২০১১ সাল থেকে সংগঠনটি স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালন করে আসছে। সমবায় সমিতির প্রায় একশ’ রক্তদাতা বছরে প্রায় দুইশ’ ব্যাগ রক্ত বিনামূল্যে প্রদান করে থাকেন। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ফ্রি ব্লাড গ্রুপিং কর্মসূচী আয়োজনের মধ্য দিয়ে স্বেচ্ছায় রক্তদানকারীর সংখ্যা বাড়বে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও মেলার সমাপনী দিনে আজ পুরষ্কার বিতরণ করেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রতœা আহমেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমবায় অফিসার নজমুল হুদা ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিয়াজুর ইসলাম মাসুম। সমিতির সভাপতি মোঃ জামাল শেখ সভা প্রধানের দায়িত্ব পালন করেন। গতকাল রোববার মেলার উদ্বোধন করেন নাটোর সদর উপজেলা সমবায় অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান।
বাসস/সংবাদদাতা/১৪২৫/নূসী