বাসস দেশ-২৫ : গুলশান জামে মসজিদ পরিদর্শন করলেন দুই কূটনীতিক

239

বাসস দেশ-২৫
কূটনীতিক-পরিদর্শন
গুলশান জামে মসজিদ পরিদর্শন করলেন দুই কূটনীতিক
ঢাকা, ১৫ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার জুলিয়া নিবলেট এবং ভারত, শ্রীলংকা ও বাংলাদেশে নিযুক্ত নিউজিল্যান্ডের হাইকমিশনার জোয়ানা কেম্পকারস রোববার সকালে রাজধানীর গুলশান জামে মসজিদ পরিদর্শন করেন।
এই দুই কূটনীতিক গুলশান জামে মসজিদ প্রাঙ্গণে পৌঁছুলে কমিটির প্রতিষ্ঠাতা সচিব জহুরুল ইসলাম চৌধুরী তাদের অভ্যর্থনা জানান।
পরিদর্শন শেষে অস্ট্রেলিয়ার হাইকমিশনার জানান, অসাধারণ সুন্দর এই গুলশান জামে মসজিদ। পরিদর্শন করার সুযোগ পেয়ে তিনি আনন্দিত এবং মসজিদের আতিথিয়েতায় তিনি মুগ্ধ।
অস্ট্রেলিয়ার হাইকমিশনার বলেন, ‘একটি বহু-সাংস্কৃতিক দেশ অস্ট্রেলিয়া সব সময়ই তার বৈচিত্র, অন্তর্ভুক্তি ও সহনশীলতার নীতি অনুসরণ করে লাভবান হয়ে আসছে। আমরা এই মূল্যবোধগুলো গভীরভাবে ধারণ করি।’
নিউজিল্যান্ডের হাইকমিশনার কেম্পকারস বলেন, সহনশীলতা এবং বৈচিত্র সংরক্ষণে নিউজিল্যান্ডও অভিন্ন মূল্যবোধ ধারণ করে। তিনি বলেন, ‘২০০টি জাতিসত্ত্বা ও ১৬০টি ভাষাভাষিরও বেশি দেশ নিউজিল্যান্ড। বৈচিত্র এবং অন্তর্ভুক্তি আমাদের জাতীয় মূল্যবোধেরর শেকড়ের সাথে মিশে আছে।’
হাইকমিশনারা মসজিদের অনন্য স্থাপত্যকর্ম দেখে অভিভূত হন। শহরের প্রাণকেন্দ্রে জায়গার সদ্ব্যবহার করে এরকম অনন্য নৈপুণ্যে ভরপুর একটি স্থাপনা মানুষকে অনুপ্রেরণা যোগাবে বলেও তারা উল্লেখ করেন।
বাসস/সবি/জেডআরএম/মমআ/২০১১/এএএ