রেলের জমির ভুয়া মালিকদের উচ্ছেদ করা হবে : রেলমন্ত্রী

319

নীলফামারী, ১৪ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, ‘রেলের জমির ভুয়া মালিকদের উচ্ছেদ করা হবে। এই ব্যাপারে কাউকে ছাড় দেয়া হবে না।
রেলমন্ত্রী আজ শনিবার বিকেলে জেলার সৈয়দপুর শহরের বিমানবন্দর সড়কে রেলওয়ে অফিসার্স ক্লাব মাঠে অনুষ্ঠিত রেলপথ, সেতু, সিগন্যালিং ও রোলিং স্টক রক্ষণাবেক্ষণ এবং ট্রেন পরিচালনা বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
রেলমন্ত্রী বলেন, সৈয়দপুরে রেলওয়ের অনেক জায়গা আছে কিন্তু রেলের কাজে আসছে না। সেগুলো অনেকে জবরদখল করে আছেন। অনেকে জোর করে দখল করে মার্কেট দিয়ে ভাড়া উঠিয়ে খাচ্ছেন। সেসব জায়গা ছেড়ে দিতে হবে।
তিনি বলেন, রেলের উন্নয়নের জন্য যেসব জায়গা প্রয়োজন সেগুলো অবশ্যই ছেড়ে দিতে হবে। যারা ভুয়া মালিক সেজে দোকানের ভাড়া উঠিয়ে খাছেন তাদেরকে উচ্ছেদ করা হবে।
তিনি আরো বলেন,‘আওয়ামী লীগ সরকার রেলকে গুরুত্ব দিয়েছে। এর আগে অন্য সরকারগুলোর আমলে রেলকে পুরোপুরি অবজ্ঞা করা হয়েছে। রেলওয়ের প্রতি কোন রকম দৃষ্টিই ছিল না।
তিনি বলেন, দেশের সর্ববৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানাটি এক সময় সরগম ছিল। ১০ হাজারের বেশী লোক কাজ করতো। নতুন নতুন কোচ, ওয়াগন ও বগি মেরামতের কাজ হতো। সেগুলো ধ্বংস করা হয়েছে।
রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক শামসুজ্জামান ও পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মো. হারুন -অর রশীদসহ রেলপথ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।