বাসস দেশ-২৬ : তরুণ প্রজন্মকে খেলাধুলায় আকৃষ্ট করতে সরকার বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেছে : স্পিকার

107

বাসস দেশ-২৬
স্পিকার- বঙ্গবন্ধু গোল্ডকাপ
তরুণ প্রজন্মকে খেলাধুলায় আকৃষ্ট করতে সরকার বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেছে : স্পিকার
ঢাকা, ১৪ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন,তরুণ প্রজন্মকে খেলাধুলায় আকৃষ্ট করতে বর্তমান সরকার বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেছে।
তিনি আজ পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল-অনূর্ধ্ব-১৭ এর অনুষ্ঠিত ফাইনালে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় এ সময় তিনি বলেন, ‘আমাদের দেশের তরুণ তরুণীরা খেলাধুলায় কৃতিত্বের স্বাক্ষর রাখছেন। তাঁরা খেলাধুলার মাধ্যমে দেশের জন্য সুনাম বয়ে আনছেন উল্লেখ করে তিনি বলেন, ক্রীড়া ও সংস্কৃতিতে তরুণ সমাজের অংশগ্রহণ বৃদ্ধি করতে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল-অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্ট উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।’
সারা দেশে ক্রীড়ামোদী তরুণ প্রজন্মের অংশগ্রহণের সুযোগ তৈরির জন্য আরও বেশি টুর্ণামেন্ট আয়োজনের ওপর তিনি গুরুত্বারোপ করেন। স্পিকার বলেন, আগামীতে ক্রীড়া ও সংস্কৃতির উন্নয়নে সরকার আরও মনোযোগী হবে। এ সময় তিনি মাদক থেকে দূরে থাকতে তরুণদের প্রতি আহবান জানান।
উপজেলা নির্বাহী অফিসার টি এম এ মমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পৌর মেয়র এস এম তাজিমুল ইসলাম শামীম, উপজেলা চেয়ারম্যান নূর মোহাম্মাদ মন্ডল, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি সায়াদাত হোসেন বকুল, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক শহিদুল ইসলাম পিন্টু ও রংপুর জেলা পরিষদের সদস্য মোনায়েম সরকার মানু উপস্থিত ছিলেন।
ফাইনালে পীরগঞ্জ পৌরসভা ফুটবল একাদশ ও ১ নং চৈত্রকল ইউনিয়ন ফুটবল একাদশ অংশ নেয়। খেলায় পীরগঞ্জ পৌরসভা ফুটবল একাদশ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। পরে স্পিকার ফাইনাল খেলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
বাসস/সবি/এমআর/১৯৩০/-আসচৌ