বাসস দেশ-১৯ : প্রধানমন্ত্রীর অসাম্প্রদায়িক চেতনার কারণেই বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ : খাদ্যমন্ত্রী

118

বাসস দেশ-১৯
খাদ্যমন্ত্রী-সমাবেশ
প্রধানমন্ত্রীর অসাম্প্রদায়িক চেতনার কারণেই বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ : খাদ্যমন্ত্রী
নওগাঁ, ১৪ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব আর অসাম্প্রদায়িক চেতনার কারণেই বিশ্বে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে।
তিনি বলেন, ধর্ম যার যার উৎসব সবার। আর তাই এ দেশে প্রতিটি উৎসবেই সকল ধর্মের মানুষ অংশ নিয়ে উৎসবে মেতে উঠেন।
শনিবার দুপুরে নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলা সদরে মডেল মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন।
এ সময় মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন করেন পেরাশা জামিয়া আরাবিয়া মাদ্রাাসার পরিচালক শরিফুদ্দিন শাহ চৌধুরী।
নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার জয়া মারিয়া পেরেরা উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান ফরিদ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হকসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
খাদমন্ত্রী আরও বলেন, এ সরকারের সময় সারাদেশে সমানভাবে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। প্রচুর পরিমাণ রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট, স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, মন্দিরসমূহে নির্মাণ ও পুনর্নিমাণ কাজ সম্পন্ন হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার কেবল দেশের উন্নয়নের কথাই ভাবেন। কোন ষড়যন্ত্রই তাঁকে এই ভাবনা থেকে বিচ্যুত করতে পারবেনা বলে উল্লেখ করেন সাধন চন্দ্র।
পরে খাদ্যমন্ত্রী নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন। এ সময় চিকিৎসকদের উদ্দেশ্যে তিনি বলেন, সরকার সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সারাদেশে পর্যাপ্ত হাসপাতাল নির্মাণ, প্রচুর সংখ্যক চিকিৎসক নিয়োগ, ঔষধপত্র সরবরাহ করেছে। এখন শুধু চিকিৎসকদের মনোযোগ দিয়ে সাধারণ মানুষের চিকিৎসা সেবা প্রদান করতে হবে। তিনি এই হাসপাতালে রোগি পরবিহনের জন্য একটি গাড়ি হস্তান্তর করেন।
খাদ্যমন্ত্রী পরে উপজেলা পরিষদ চত্বরে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা উপকরণ এবং গাছের চারা বিতরণ করেন।
এ ছাড়াও এ সময় তিনি দুই শ’ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ এবং ৫ লাখ টাকা শিক্ষার শিক্ষা সহায়তা বিতরণ করেন।
বাসস/সংবাদদাতা/এমএন/১৮১০/এসই