বাসস দেশ-৯ : বিমান বাহিনী প্রধান চীন যাচ্ছেন আগামীকাল

118

বাসস দেশ-৯
বিমান বাহিনী প্রধান-চীন
বিমান বাহিনী প্রধান চীন যাচ্ছেন আগামীকাল
ঢাকা, ১৪ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত ৬ দিনের সরকারি সফরে আগামীকাল রোববার চীন যাচ্ছেন।
তিনি পিএলএ বিমান বাহিনীর আমন্ত্রণে এ সফর করবেন। স্ত্রী ছাড়া আরো তিনজন তার সফরসঙ্গী হচ্ছেন।
চীন সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান চীনের রাষ্ট্রীয় কাউন্সিলর ও জাতীয় প্রতিরক্ষা মন্ত্রী জেনারেল উই ফেঞ্জি এবং পিএলএ বিমান বাহিনীর কমান্ডার জেনারেল ডিং লেহাঞ্জের সাথে সাক্ষাৎ করবেন। সাক্ষাতকালে তারা পারস্পারিক দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করবেন।
এছাড়াও, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান চীন সফরকালীন সময়ে চীনের ‘স্টেট এ্যাডমিনিস্ট্রেশন ফর সায়েন্স, টেকনোলজি এন্ড ইন্ডাষ্ট্রি ফর ন্যাশনাল ডিফেন্স (এসএএসটিআইএনডি) ,এভিয়েশন ইনষ্টিটিউট অব পিএলএ এএফ রিসার্চ একাডেমি, চায়না এ্যাস্ট্রোনট রিসার্চ এন্ড ট্রেনিং সেন্টার, এভিআইসি গুজহো এয়ারক্রাফ্ট কো. লি: রেজিমেন্ট ১ অব ফ্লাইট টেস্ট এন্ড ট্রেণিং বেজ জে-১০) এবং ব্রিজ ৪ অব শিঝিয়াংজুং ফ্লাইং কলেজসহ (জে-৭) বিভিন্ন সামরিক ও বেসামরিক প্রতিষ্ঠান পরিদর্শন করবেন।
বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনী ও পিএলএ বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে বলে আশা করা হচ্ছে।
বাসস/আইএসপিআর/জেডআরএম/১৬৫০/-আসচৌ