বাসস দেশ-২২ : জনমুখী জনপ্রশাসন গড়ে তুলতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

249

বাসস দেশ-২২
জনপ্রশাসন-প্রতিমন্ত্রী-মতবিনিময়
জনমুখী জনপ্রশাসন গড়ে তুলতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী
ঢাকা, ১৩ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : জনমুখী জনপ্রশাসন গড়ে তুলতে সরকারি কর্মকর্তা-কর্মচারিদের প্রতি আহ্বান জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।
আজ শুক্রবার কিশোরগঞ্জে কালেক্টরেট তৃতীয় শ্রেণী কর্মচারী ক্লাব ও বাংলাদেশ কালেক্টরেট সহকারি সমিতি (বাকাসস), কিশোরগঞ্জ জেলা শাখা আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই আহবান জানান। কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
প্রতিমন্ত্রী বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের নির্বাচনী ইশতেহারে জনমুখী জনপ্রশাসন গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করা হয়েছে। এ অঙ্গীকার বাস্তবায়নে সরকারি কর্মচারীদের দায়িত্ব অনেক। তাই সরকারের সকল স্তরের কর্মচারিকে এ লক্ষ্য বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।
তিনি আরও বলেন, দুর্নীতিমুক্ত জনপ্রশাসন গড়তে সরকার বদ্ধপরিকর। প্রশাসনকে দুর্নীতিমুক্ত করে কাঙ্খিত সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার ক্ষেত্রে সরকার ইতিমধ্যে অনেকদূর অগ্রসর হয়েছে। সরকারের লক্ষ্য অর্জনে সকলকে নিজ নিজ দ্বায়িত্ব নিষ্ঠার সাথে পালন করতে হবে।
মতবিনিময় শেষে প্রতিমন্ত্রী কিশোরগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ের কর্মকর্তা, সুশীল সমাজ ও কালেক্টরেটের কর্মকর্তা-কর্মচারিদের সাথে মতবিনিময় সভায় অংশ নেন।
এসময় তিনি কিশোরগঞ্জ অঞ্চলের অর্থনৈতিক উন্নয়নের গতিকে আরো বেগবান করতে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।
এছাড়াও তিনি কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল ইউনিয়নে ‘যার জমি আছে ঘর নেই, তার নিজ জমিতে গৃহ নির্মাণ’ প্রকল্পের উপকারভোগীদের মাঝে ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ -১ আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।
বাসস/সবি/এমএন/২০৩৫/এইচএন