বাসস দেশ-২১ : ডেঙ্গু দমনে চট্টগ্রামের সব উপজেলায় মশকনিধন সরঞ্জাম বিতরণ

240

বাসস দেশ-২১
ডেঙ্গু-সরঞ্জাম-বিতরণ
ডেঙ্গু দমনে চট্টগ্রামের সব উপজেলায় মশকনিধন সরঞ্জাম বিতরণ
চট্টগ্রাম, ১৩ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : ডেঙ্গু দমনে চট্টগ্রামের সকল উপজেলায় মশকনিধন সরঞ্জামাদি বিতরণ করেছে জেলা প্রশাসন। একই সাথে প্রত্যেক উপজেলার দু’জন কর্মচারীকে মেশিন চালানো এবং ওষুধ ব্যবহারের বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়।
আজ দুপুরে জেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছে মশকনিধন সরঞ্জামাদি ও ওষুধ বিতরণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। শিল্প প্রতিষ্ঠান এস আলম গ্রুপের সৌজন্যে এসব সরঞ্জাম প্রদান করেন জেলা প্রশাসন।
এ বছর ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় লোকালয় থেকে মশা নিধনের লক্ষ্যে দেড় মাস আগে উদ্যোগ নেয় জেলা প্রশাসন। কোরিয়া থেকে আমদানি করা ৪০টি ফগার মেশিন, ৮০টি স্প্রে মেশিন, চায়না থেকে আমদানি করা রিএজেন্ট এবং মশক নিধন ওষুধ সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়।
জেলা প্রশাসক বলেন, ‘শুধু যে এই সময়ের জন্য ব্যবহার করবে তা নয়। সারা বছরই এর ব্যবহার চলমান থাকবে। এ কারণেই মেশিন গুলো দেওয়া হয়েছে। তাছাড়া শীতের সময় ডেঙ্গু থাকবে না কিন্তু অন্য মশা তো থাকবে। আমাদের ভবিষ্যত পরিকল্পনা হচ্ছে এদেশ থেকে মশা বিলুপ্ত করা। এডিস তো দূরের কথা কোনো মশাই থাকবে না।’
অনুষ্ঠানে স্থানীয় সরকারের উপ-পরিচালক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেলোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামাল হোসেন, এস আলম গ্রুপের প্রতিনিধি আকিজ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।
বাসস/জিই/এমএআর/২০০১/এইচএন