বাসস দেশ-২০ : সাবেক মন্ত্রী সৈয়দ মহসীন আলীর চতুর্থ মৃত্যুবার্ষিকী কাল

251

বাসস দেশ-২০
মহসীন- মৃত্যু বার্ষিকী
সাবেক মন্ত্রী সৈয়দ মহসীন আলীর চতুর্থ মৃত্যুবার্ষিকী কাল
মৌলভীবাজার, ১৩ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস): আগামীকাল শনিবার সাবেক মন্ত্রী ও স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসীন আলীর চতুর্থ মৃত্যুবার্ষিকী।
এই উপলক্ষ্যে দিনব্যাপী নানা কর্মসূচির পালন করবে সৈয়দ মহসীন আলী ফাউন্ডেশন, জেলা আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গ সংগঠন ও তার পরিবার।
সৈয়দ মহসীন আলীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামীকাল সকাল ১০টায় মরহুমের করবে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ করা হবে।
এছাড়া মৌলভীবাজার শহরের বেরিরপারস্থ মহসীন আলীর বাস ভবনে স্মরণসভা, কোরআন খতম, মিলাদ, দোয়া, খাদ্য বিতরণ ও এতিমদের খাবার বিতরণ করা হবে বলে জানান প্রয়াত মন্ত্রীর মেঝো মেয়ে ও সৈয়দ মহসীন আলী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সৈয়দা সানজিদা শারমিন।
জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক সাংসদ, বীর মুক্তিযোদ্ধা মরহুম সৈয়দ মহসীন আলী ২০১৫ সালের এই দিনে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। সৈয়দ মহসীন আলীর বাবার নাম সৈয়দ শরাফ আলী। সৈয়দ মহসীন আলীর মায়ের নাম আছকিরুনন্নেছা খানম। ১৯৪৮ সালের ১২ই ডিসেম্বর তিনি জন্মগ্রহণ করেন। ৫ ভাইদের মধ্যে তিনি ছিলেন সবার বড়। মৌলভীবাজার মহকুমার রেডক্রিসেন্ট সোসাইটিতে তিনি ১৯৭৬ থেকে ১৯৮৪ সাল পর্যন্ত সাধারণ সম্পাদক ছিলেন। মৌলভীবাজার জেলা আওয়ামী লীগ যুবলীগের সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। তিনি স্থানীয় পৌরসভায় ৩ বার চেয়ারম্যান নির্বাচিত হন ও ১৯৯২ সালে শ্রেষ্ঠ পৌর চেয়ারম্যান হন। ২০১৪ সালের ১২ই জানুয়ারি তিনি সমাজকল্যাণ মন্ত্রী হিসেবে দায়িত্ব লাভ করেন।
২০১৫ সালের এই দিনে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ মহসীন আলী মৃত্যুবরণ করেন।
বাসস/সবি/এমএআর/২০০০/এসই