বাসস দেশ-৩৫ : ‘আমার গ্রাম-আমার শহর’ একটি রাজনৈতিক দর্শন : স্থানীয় সরকার মন্ত্রী

244

বাসস দেশ-৩৫
এলজিআরডি মন্ত্রী – কর্মশালা
‘আমার গ্রাম-আমার শহর’ একটি রাজনৈতিক দর্শন : স্থানীয় সরকার মন্ত্রী
ঢাকা, ১২ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার-২০১৮ এর বিশেষ অঙ্গীকার ‘আমার গ্রাম-আমার শহর’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি রাজনৈতিক দর্শন।
তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তেই প্রধানমন্ত্রী এ পদক্ষেপ নিয়েছেন। এর ফলে গ্রামীণ জনগোষ্ঠী দেশের সামগ্রিক উন্নয়নের সুবিধা ভোগ করতে পারবে।
তাজুল ইসলাম আজ রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলের গ্রান্ড বলরুমে স্থানীয় সরকার বিভাগ আয়োজিত ‘আমার গ্রাম-আমার শহর : প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণ’ শীর্ষক জাতীয় কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, শহরের নাগরিক সুবিধা গ্রামের মানুষের নিকট পৌঁছে দিতে এ কর্মশালার সুপারিশের ভিত্তিতে একটি সময়াবদ্ধ কর্মপরিকল্পনা প্রণয়ন করা হবে।
কর্মশালায় স্বাগত বক্তব্য দেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ড. কাজী আনোয়ারুল হক, ধারণাপত্র উপস্থাপন করেন স্থানীয় সরকার প্রকৗশল অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. শফিকুল ইসলাম আকন্দ। অন্যান্যের মধ্যে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. কামাল উদ্দিন তালুকদার এবং বাংলাদেশে নিযুক্ত ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জী অনুষ্ঠানে বক্তৃতা করেন।
বাসস/কবি/জেডআরএম/২০১৫/এসই