বাসস দেশ-৩৪ : বিমান ছিনতাই চেষ্টার ঘটনায় চিত্রনায়িকা শিমলাকে জিজ্ঞাসাবাদ

241

বাসস দেশ-৩৪
বিমান ছিনতাই চেষ্টা-শিমলা-জিজ্ঞাসাবাদ
বিমান ছিনতাই চেষ্টার ঘটনায় চিত্রনায়িকা শিমলাকে জিজ্ঞাসাবাদ
চট্টগ্রাম, ১২ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : বাংলাদেশ বিমানের ‘ময়ুরপঙ্খী’ উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টার ঘটনায় দায়ের করা মামলায় চিত্রনায়িকা শামসুন নাহার শিমলাকে তিনঘন্টা জিজ্ঞাসাবাদ করেছে পুলিশের (সিএমপি) কাউন্টার টেররিজম ইউনিট।
বিমান ছিনতাই চেষ্টাকারী পলাশ আহমেদের দ্বিতীয় স্ত্রী ছিল চিত্র নায়িকা শামসুর নাহার শিমলা।
আজ বৃহস্পতিবার সকাল ১১টায় চট্টগ্রামে কাউন্টার টেররিজম ইউনিটে নায়িকা শিমলা হাজির হলে তাকে দুপুর ২টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করেন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রাজেশ বড়–য়া।
গত ২৪ ফেব্রুয়ারি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বিমানের একটি ফ্লাইট উড্ডয়ন অবস্থায় পলাশ আহমেদ উড়োজাহাজটি ছিনতাইয়ের চেষ্টা করেন। এ অবস্থায় পাইলট উড়োজাহাজটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। এসময় যাত্রী ও ক্রুরা নিরাপদে নেমে যেতে পারলেও ভেতরে ছিলেন পলাশ ও ক্রু সাগর। সাগর বেরিয়ে এলে একপর্যায়ে কমান্ডো অভিযানে পলাশ আহমেদ প্রথমে আহত হন। পরে তিনি মারা যান। তিনি বিমানের ক্রুদের জিম্মি করে ‘পারিবারিক সমস্যা’ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে চান।
নিহত যুবক জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী চিত্র নায়িকা শামসুন নাহার শিমলার স্বামী ছিলেন। ওই ঘটনার সাড়ে ৩ মাস আগে পলাশকে তালাক দেন শিমলা।
বিয়ে বিচ্ছেদের কারণ হিসেবে শিমলা নোটিশে উল্লেখ করেন, ‘দাম্পত্য জীবনে সুখী হতে না পারা, মনের অমিল, বনিবনা না হওয়া, পারিবারিক অশান্তি ও মানসিক নির্যাতন।’
বিমান ছিনতাই চেষ্টার ঘটনায় গত ২৫ ফেব্রুয়ারি চট্টগ্রামের পতেঙ্গা থানায় পলাশসহ কয়েকজনকে আসামি করে মামলা করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।
মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয় পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটকে। গত ২৪ মার্চ পলাশের বাবা পিয়ার জাহান, মা রেনু বেগম, চাচা দ্বীন ইসলামসহ আত্মীয় স্বজন ও প্রতিবেশীসহ ১০ জনের বক্তব্য রেকর্ড করেন তদন্ত কর্মকর্তা। তবে ভারতে অবস্থান করায় এতদিন নায়িকা শিমলার বক্তব্য জানতে পারেনি পুলিশ। গত ২৫ আগস্ট শিমলা দেশে ফিরলে তার সাথে যোগাযোগ করে কাউন্টার টেররিজম ইউনিট।
বৃহস্পতিবার দুপুরে জিজ্ঞাসাবাদ শেষে সাংবাদিকদের শিমলা বলেন, বিয়ের পর মনে হয়েছিল পলাশের মানসিক সমস্যা আছে। তাই তিক্ত হয়ে ডিভোর্স দিই। পলাশ বিমান ছিনতাইয়ের চেষ্টা কেন করলেন তা আমি বলতে পারবো না।
মামলার তদন্ত কর্মকর্তা ও কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক রাজেশ বড়ুয়া বলেন, তদন্তের অংশ হিসেবে নায়িকা শিমলাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পলাশের সাথে পরিচয় কখন থেকে, পরিচয় কিভাবে হয়েছে, ডিভোর্স দেয়ার কারণ, সংসার জীবনে পলাশ কী রকম ছিল, ডিভোর্সের পরে ও বিমান ছিনতাই চেষ্টার আগে যোগাযোগ হয়েছে কিনা- এসব জানতে চেয়েছি। তিনি যথেষ্ট সহযোগিতা করেছেন, সবকিছু বলেছেন।
বাসস/জিই/এসকেবি/এমএমবি/২০১২/এইচএন