শিক্ষার্থীদের মাদক ও দুর্নীতিমুক্ত থাকতে হবে : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী

275

খুলনা, ১২ সেপ্টেম্বর ২০১৯ (বাসস) : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, শেখ হাসিনার ভিশন ২০২১, ২০৪১ ও ২১০০ ডেল্টা প্ল্যান বাস্তবায়নে শিক্ষার্থীদর সন্ত্রাস, মাদক ও দুর্নীতিমুক্ত থাকতে হবে ।
আজ খুলনায় দৌলতপুর সরকারি বিএল কলেজের শিক্ষার্থীদর জন্য নিজস্ব অর্থায়নে প্রায় ৮৪ লাখ টাকায় কেনা নতুন দু’টি বাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কলেজের অধ্যক্ষ প্রফেসর কে এম আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ প্রফেসর শরীফ আতিকুজ্জামান, কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর মো. হাফিজুর রহমান প্রমুখ।
মন্নুজান সুফিয়ান বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীকে বিশ্বমানের শিক্ষা, জ্ঞান ও তথ্য প্রযুক্তিতে দক্ষ হতে হবে। বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে শিক্ষার অবকাঠামার উন্নয়ন করে যাচ্ছে। শিক্ষার্থীদের উন্নত সমৃদ্ধ দেশ গঠনে দায়িত্ব নিতে হবে।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। শিক্ষার্থীদর সুশিক্ষা নিশ্চিত করতে শিক্ষকদেরও দায়বদ্ধতা রয়েছে বলে প্রতিমন্ত্রী উল্লেখ করেন।
এর আগে প্রতিমন্ত্রী ফিতা কেটে ছাত্র-ছাত্রীদের নতুন বাস দুটির উদ্বোধন করেন।