আওয়ামী লীগ নেতা জায়নুল আবেদীন ইন্তেকাল করেছেন

200

ফরিদপুর, ১২ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কাজী জায়নুল আবেদীন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহী . . . রাজিউন।
বুধবার দিবাগত রাত ২ টা ৩৫ মিনিটে ঢাকার মিরপুরের বাসভবনে বার্ধক্যজনিত কারনে তিনি ইন্তেকাল করেন।
তার বয়স হয়েছিল ৯১ বছর।
তিনি স্ত্রী, চার মেয়ে ও তিন ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী স্বজন রেখে গেছেন।
জায়নুল আবেদীনের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
আজ এক শোক বার্তায় তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।
এছাড়াও তার মৃত্যুতে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি, ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মঞ্জুর হোসেন বুলবুল শোক প্রকাশ করেছেন।
জায়নুল আবেদীন ১৯২৮ সালে ফরিদপুর সদর উপজেলার চরমাধবদিয়া পরিবারে জন্মগ্রহণ করেন। তৎকালীন ইয়াছিন হাই স্কুল থেকে মেট্রিকুলেশন ও রাজেন্দ্র কলেজ থেকে এইচএসসি পাশ করে ঝিলটুলী মডেল প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা শুরু করেন। এরপর ১৯৫৬ সাল ২০০২ সাল ফরিদপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন। এরমধ্যে ১৯৭৪ সাল থেকে ২০০২ সাল পর্যন্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করা অবস্থায় অবসরে যান তিনি।
চাকরি থেকে অবসরে যাওয়ার পর সরাসরি আওয়ামী লীগের দলীয় রাজনীতি জড়িয়ে পড়েন। ২০০৫ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। এছাড়া ২০১১ থেকে ১৬ সালের মেয়াদে তিনি ফরিদপুর জেলা পরিষদেও চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন।
আজ বৃহষ্পতিবার বাদ জোহর ফরিদপুর উচ্চ বিদ্যালয় মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরবর্তীতে তাকে আলীপুর কবরাস্থানে তাকে দাফন করা হয়।