বাসস ক্রীড়া-৯ : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ; প্রতিপক্ষ ভারত

114

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-বাংলাদেশ-অনূর্ধ্ব ১৯-ভারত
অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ; প্রতিপক্ষ ভারত
ঢাকা, ১২ সেপ্টেম্বর ২০১৯ (বাসস): এশিয়া কাপ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে উঠেছে বাংলাদেশ দল। বৈরী আবহাওয়ার কারণে শ্রীলংকার মোরাতুয়ায় ডি জয়সা স্টেডিয়ামে একটি বলও মাঠে না গড়ানোয় আজ বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার সেমিফাইনালটি পরিত্যক্ত হয়েছে।
তবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হবার সুবাদে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদশ। এসিসির ওয়েবসাইটে এই কথা বলা হয়েছে।
অবিরাম বৃস্টির কারণে কলোম্বোর পি. সারা ওভাল স্টেডিয়ামে ভারত ও শ্রীলংকার মধ্যকার অপর সেমি-ফাইনাল ম্যাচটিও পরিত্যক্ত হয়েছে। ফলে নিয়ম অনুযায়ী ফাইনালে খেলার টিকিট পেয়েছে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন ভারত।
আগামী শনিবার আর প্রেমাদাসা স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে ভারতের মোকাবেলা করবে বাংলাদেশ।
এসিসি জানায়, অবিরাম বর্ষনের কারণে দুই ভেন্যুর একটিতেও ম্যাচ খেলা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত স্থানীয় সময় দুপুর সোয়া দুইটায় পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচ দু’টি।
তিন ম্যাচের সবক’টিতে জয়ী হয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। অপরদিকে অপরাজিত থেকেই ‘বি’ গ্রুপের শীর্ষস্থান দখল করেছিল বাংলাদেশের যুবারা। এখন গ্রুপ চ্যাম্পিয়ন দল দু’টি ফাইনালে খেলার সুযোগ পাবে।
সেমি-ফাইনালে স্বাগতিক শ্রীলংকার জন্য ভারত খুবই শক্তিশালী প্রতিপক্ষ হলেও, দুর্দান্ত বোলিং দিয়ে বাংলাদেশের বিপক্ষে এগিয়ে যাবার সুযোগের অপেক্ষায় ছিল আফগানিস্তান। গ্রুপ পর্বে তারা প্রথম ম্যাচেই হারিয়েছিল পাকিস্তানকে। ভারতের বিপক্ষেও হাড্ডাহাড্ডি লড়াই করেছে তারা।
বাসস/এসএমপি/এমএইচসি/১৭৫৫/মোজা/স্বব