বাসস দেশ-২৮ : অভিজিৎ রায় হত্যা মামলার শুনানি ৬ অক্টোবর পর্যন্ত স্থগিত

413

বাসস দেশ-২৮
অভিজিৎ হত্যা মামলা-শুনানি
অভিজিৎ রায় হত্যা মামলার শুনানি ৬ অক্টোবর পর্যন্ত স্থগিত
ঢাকা, ১১ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : ব্লগার ও লেখক অভিজিৎ রায় হত্যা মামলার শুনানির প্রথমদিনে আজ কোন সাক্ষী হাজির না হওয়ায় বিচারক ৬ অক্টোবর পর্যন্ত শুনানি স্থগিত করেছেন।
আজ বুধবার ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মুজিবুর রহমান রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে এ আদেশ দেন।
ট্রাইব্যুনাল গত ১ আগস্ট সেনাবাহিনীর বরখাস্থকৃত মেজর সৈয়দ মোহাম্মদ জিয়াউল হকসহ ছয় জঙ্গীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।এর আগে, ট্রাইব্যুনাল গত ১১ এপ্রিল এই ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গ্রহন করে।
মামলায় অভিযুক্তরা হলেন- সেনাবাহিনীর বরখাস্থকৃত মেজর সৈয়দ মোহাম্মদ জিয়াউল হক, মোজাম্মেল হোসেন ওরফে সাইমন, আবু সিদ্দিক সোহেল, আকরাম হোসেন ওরফে আবির, মো. মুকুল রানা, মো. আরাফাত রহমান এবং শফিকুর রহমান ফারাবি। তারা সকলেই নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) নেতা।
২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি অমর একুশে বইমেলা থেকে ফেরার পথে লেখক ও ব্লগার অভিজিৎ রায় এবং তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যাকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সদস্যরা ছুরিকাঘাত করে। এ হামলায় অভিজিৎ রায় নিহত এবং তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যা গূরুতর আহত হন।
বাসস/সংবাদদাতা/এমএইচআর/এমএমবি/২২৫০/-এবিএইচ