বাসস দেশ-২৬ : সিলেটে বিএনপি’র দু’নেতার নেতৃত্বে অস্ত্রের চালান আসছে : পুলিশ সুপার

240

বাসস দেশ-২৬
পুলিশ সুপার-সংবাদ সম্মেলন
সিলেটে বিএনপি’র দু’নেতার নেতৃত্বে অস্ত্রের চালান আসছে : পুলিশ সুপার
সিলেট, ১১ সেপ্টেম্বর ২০১৯ (বাসস) : সুনামগঞ্জ জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক আনসার ও সেচ্ছাসেবক দলের সভাপতি আব্দুস শহীদের নেতৃত্বে সিলেটের বিছনাকান্দি রোডে পার্শ্ববর্তী দেশ থেকে অস্ত্রের চালান আসছে বলে জানিয়েছেন সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন আহমদ।
আজ বুধবার এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, সিলেটের বিছনাকান্দি থেকে গ্রেফতার হওয়া অস্ত্র ব্যবসায়ী আরব আলীর স্বীকারোক্তিতে এই তথ্য বেরিয়ে এসেছে।
সিলেটের লাখাট (ভারত সীমান্ত) থেকে সোনাহাট সীমান্তে ভারতীয় খাসিয়া সম্প্রদায়ের জনৈক ব্যক্তি এসব অস্ত্র সরবরাহ করে বলেও জানান তিনি।। সেখান থেকেই আরব আলীর মাধ্যমে এসব অস্ত্র চলে যাচ্ছে দেশের বিভিন্ন প্রান্তে।
পুলিশ সুপার বলেন, আমদানীকৃত এসব অস্ত্র সিলেট অঞ্চলে বিক্রি না হয়ে সরাসরি বিএনপি এবং স্বেচ্ছাসেবক দলের নেতাদের মাধ্যমে রাজধানীর বিভিন্ন স্থানে চলে যায়।
এই অস্ত্র বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা ও পলিটিক্যাল ভায়োলেন্সে (রাজনৈতিক সহিংসতা) ব্যবহার করার কথা পুলিশ উড়িয়ে দিচ্ছে না। অস্ত্র চোরাচালান বন্ধে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে।
মঙ্গলবার দিবাগত রাতে গোয়াইনঘাট সীমান্ত এলাকায় আরব আলীকে গ্রেফতার করে পুলিশ। এ সময় তার কাছ থেকে গুলিসহ টু টু বোরের দু’টি রিভলবার উদ্ধার করা হয়।
এরআগে গত ৫ সেপ্টেম্বর রাজধানীর যাত্রাবাড়ি এলাকা থেকে ১৬ রাউন্ড গুলিসহ ১২ চেম্বারবিশিষ্ট পয়েন্ট টু টু বোরের দু’টি রিভলবারসহ ৩ জনকে গ্রেফতার করা হয়। এরমধ্যে সুনামগঞ্জের স্বেচ্ছাসেবক দলের দুই নেতা আনসার মিয়া ও আব্দুস শহীদ রয়েছেন।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২২১০/এবিএইচ