আওয়ামী লীগ বিএনপির মতো নির্বাচনের ইতিহাসকে কলুষিত করতে চায় না : ওবায়দুল কাদের

254

ঢাকা, ২৫ জুন, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ বিএনপির মত দেশের নির্বাচনের ইতিহাসকে কলুষিত করতে চায় না। বিএনপি ক্ষমতায় থাকার সময় মাগুরা, ঢাকা-১০, মিরপুর উপ-নির্বাচন এবং ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারীর জাতীয় নির্বাচনের যে ধরনের রেকর্ড করেছিল সে ধরনের রেকর্ড আওয়ামী লীগের নেই।
আগামীকালের গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের কথা উল্লেখ করে সেতুমন্ত্রী কাদের আরো বলেন, এ সিটি কর্পোরেশন নির্বাচনও সম্প্রতি অনুষ্ঠিত অন্যান্য সিটি কর্পোরেশন নির্বাচনের মত অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে।
ওবায়দুল কাদের আজ বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, একেএম এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন ও এডভোকেট রিয়াজুল কাউসার প্রমূখ উপস্থিত ছিলেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আগামীকাল গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচনে প্রায় ১১ লাখ ভোটার রায় দিয়ে তাদের নগর পিতা নির্বাচিত করবে। এ নির্বাচনে এখন পর্যন্ত কোথাও কোন সংঘাতের ঘটনা ঘটেনি। পুরো সিটি কর্পোরেশন এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে উৎসবমূখর পরিবেশে এ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন কমিশন (ইসি) এ নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ও গ্রহনযোগ্যভাবে সম্পন্ন করতে তাঁর কতৃত্বপূর্ণ দায়িত্ব পালন করছে। সরকার ইসির কোন কাজে হস্তক্ষেপ করছে না, সংবিধান অনুযায়ী প্রয়োজনীয় সহায়তা করছে।
এ সিটি কর্পোরেশনের ভোটারদের উদেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘আপনারা যাকে খুশি তাকে ভোট দেবেন। যে প্রার্থীকে যোগ্য মনে করবেন তাকে ভোট দেবেন।’ এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে খুশি করতে হলে আগে তাদেরকে জয়ী করার গ্যারান্টি দিতে হবে। আর তা না হলে তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য মিথ্যাচারের ভাঙ্গা রেকর্ড বাজাতেই থাকবে। এটা তাদের পুরানো অভ্যাস।
উল্লেখ্য, আগামীকাল মঙ্গলবার গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচন দ্বিতীয় সিটি কর্পোরেশন নির্বাচন হলেও প্রথম বারের মত দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হবে। আর তাই এ নির্বাচন দেশের জতীয় রাজনীতিতে যেমন গুরুত্ব লাভ করেছে তেমনি জাতীয় নির্বাচনের আগে এ নির্বাচনকে আওয়ামী লীগ ও বিএনপি তাদের মর্যাদার লড়াই হিসেবেই গ্রহন করেছে।