বাসস ক্রীড়া-১২ : পাকিস্তান সফরে লংকান দলের অধিনায়ক লাহিরু, শানাকা

144

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-শ্রীলংকা
পাকিস্তান সফরে লংকান দলের অধিনায়ক লাহিরু, শানাকা
কলম্বো, ১১ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস/এএফপি) : নিরাপত্তা শংকায় শীর্ষ দশ খেলোয়াড় নাম প্রত্যাহার করার পর পাকিস্তান সফরে সিমিত ওভারের ছয় ম্যাচের জন্য আজ বুধবার দুর্বল শক্তির দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট।
নিয়মিত অধিনায়ক দিমুথ করুনারতেœ ও টি-২০ অধিনায়ক লাসিথ মালিঙ্গ রাজি না হওয়ায় পাকিস্তান সফরে ১৫ সদস্যের ওয়ানডে দলে লংকানদের নেতৃত্ব দেবেন লাহিরু থিরিমান্নে। ১৬ সদস্যের টি-২০ দলের াধিনায়কত্ব করবেন দাসুন শানাকা।
২০০৯ সালে লাহোরে শ্রীলংকা দল বহনকারী বাসে জঙ্গী হামলার পর অধিকাংশ দলই পাকিস্তান সফর থেকে বিরত আছে।
পাকিস্তান সফর থেকে নাম প্রত্যাহার করে নেয়া অপর আট খেলোয়াড় হলেন- অ্যাঞ্জেলো ম্যাথুজ, দিনেশ চান্দিমাল, সুরাঙ্গা লাকমল, থিসারা পেরেরা, আকিলা ধনঞ্জয়া, ধনঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা এবং নিরোশান ডিকবেলা।
ওয়ানডে দল : লাহিরু থিরিমান্নে (অধিনায়ক), দানুসকা গুনাতিলকা, সাদিরা সামারাবিক্রমা, আবিস্কা ফার্নান্দো, ওশাদা ফার্নান্দো, শেহান জয়সুরিয়া, দাসুন শানাকা, মিনোদ বানুকা, এ্যাঞ্জেলো পেরেরা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লক্ষন সান্দাকান, নুয়ান প্রদীপ, ইসুরু উদানা, কাসুন রাজিথা ও লাহিরু কুমারা।
টি-২০ দল: দাসুন শানাকা (অধিনায়ক), দানুসকা গুনাতিলকা, সাদিরা সামারাবিক্রমা, আবিস্কা ফার্নান্দো, ওশাদা ফার্নান্দো, শেহান জয়সুরিয়া, এ্যাঞ্জেলো পেরেরা, ভানুকা রাজাপক্ষে, মিনোদ বানুকা, লাহিরু মাদুশংকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা,লক্ষণ সান্দাকান, ইসুরু উদানা, নুয়ান প্রদীপ, কাসিন রাজিথা ও লাহিরু কুমারা।
বাসস/এএফপি/স্বব/২০১৫/মোজা/এএমটি