বাসস দেশ-১৬ : শাহজালালে সোনার বার ও বিদেশি ওষুধসহ ২ যাত্রী আটক

99

বাসস দেশ-১৬
শাহজালাল-সোনার বার উদ্বার
শাহজালালে সোনার বার ও বিদেশি ওষুধসহ ২ যাত্রী আটক
ঢাকা, ১১ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৃথক ঘটনায় সোনার বার ও বিদেশি ওষুধসহ ২ যাত্রীকে আটক করা হয়েছে। আজ বুধবার সকাল ১০টার দিকে শাহজালাল বিমানবন্দরের গ্রিন চ্যানেল এলাকা থেকে ১ লাখ ৩২ হাজার পিস বিদেশি ওষুধসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ টিম। আটককৃত ওই যাত্রীর নাম মো. আসাদ। জব্দকৃত ওষুধের বাজার মূল্য প্রায় ৫০ লাখ টাকা ।
ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার মো. সাজ্জাদ হোসেন আজ বাসসকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, সকালে সৌদি আরবের জেদ্দা থেকে আসা সৌদি এয়ারলাইন্সের (এসভি-৮০২) ফ্লাইটটি ঢাকায় অবতরণ করে। ওই বিমানের যাত্রী ছিলেন মোহাম্মদ আসাদ। তার লাগেজ তল্লাশী করে ১ লাখ ৩২ হাজার পিস বিদেশি ওষুধ পাওয়া যায়।
এদিকে মঙ্গলবার রাতে শাহজালালের গ্রিন চ্যানেল ও ডোমেস্টিক (অভ্যন্তরিন) এলাকায় জুয়েল ও সোলায়মান নামে দুই যাত্রীর কাছ থেকে ১০ পিস সোনার বার উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিম। জব্দকৃত সোনার বাজার মূল্য প্রায় ৫০ লাখ টাকা।
ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার মো. সাজ্জাদ হোসেন আজ বাসসকে এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মঙ্গলবার দিবাগত রাত ১০টার দিকে ব্যাংকক থেকে চ্ট্টগ্রাম হয়ে রিজেন্ট এয়ারওয়েজের (আরএক্স-৭৮৭) উড়োজাহাজটি ঢাকা হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। ওই বিমানের যাত্রী ছিলেন জুয়েল। তার দেহ তল্লাশী করে রেক্টামের ভেতর থেকে ১০ তোলা ওজনের ৮ পিস সোনার বার উদ্বার করা হয়। যার ওজন ৭৯৯ গ্রাম।
অপরদিকে গতকাল রাত ১১টার দিকে রিজেন্ট এয়ারওয়েজের (আরএক্স-৭৮৩) উড়োজাহাজ যোগে মালয়েশিয়া থেকে ঢাকায় আসা সোলায়মান নামে এক যাত্রীর দেহের গোপন স্থানে লুকানো ২ পিস সোনার বার উদ্ধার করা হয়।
এ ঘটনায় বিমানবন্দর থানায় পৃথক মামলা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৭৪০/কেএমকে