সামরিক শাসকরা বঙ্গবন্ধুর সুশাসনের পাটাতন ভেঙে দেয় : হাসানুল হক ইনু

491

ঢাকা, ১০ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বঙ্গবন্ধু আমাদেরকে স্বাধীন বাংলাদেশ উপহার দিয়ে গেছেন। আইনের শাসন প্রতিষ্ঠায় ‘৭২- এর সংবিধান তৈরি করেছিলেন। একাত্তরের ঘাতকদের বিচারের জন্য ট্রাইব্যুনাল করে বিচার শুরু করেন। দেশে সুশাসনের ভিত্তি তৈরি করেন। পঁচাত্তরের পরে সামরিক-সাম্প্রদায়িক ও জঙ্গিবাদী শাসকরা বঙ্গবন্ধুর সুশাসনের পাটাতন ভেঙে দেয়।
আজ মঙ্গলবার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে বর্তমান সরকারের সুশাসন এবং হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ১২৭ তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
জাসদ সভাপতি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর সুশাসনের পাটাতন পুনরুদ্ধার করেন। আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করেন। একাত্তর-পঁচাত্তর এবং ২১ আগষ্টের ঘাতকদের বিচার শুরু করেন। দেশে সুশাসন নস্যাৎ করতে সাম্প্রদায়িক-জঙ্গিবাদী চক্রান্তকারীদের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। ষড়যন্ত্রকারীদের সহায়ক হিসেবে কিছু দুর্নীতিবাজ এবং মাদক ব্যবসায়ী বর্তমান সরকারের সুশাসন ব্যহত করতে তৎপর। এদের প্রতিহত করে বঙ্গবন্ধুর সুশাসনের পাটাতন রক্ষা করতে হবে। তিনি বলেন, আজকের বাংলাদেশ যে সিড়ি বেয়ে আসছে সেই সিড়ির একটি ধাপ ছিলেন হোসেন শহীদ সোহরাওয়ার্দী। তিনি মহাঐক্য করে পাকিস্তানীদের পরাজিত করেছিলেন।
সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি সাব্বির আহম্মেদ রনির সভাপতিত্বে সভায় জাসদ নেতা মীর হোসেন আখতার, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের চেয়ারম্যান নিয়াজ মোহাম্মদ খান, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি গনি মিয়া বাবুল প্রমুখ বক্তব্য রাখেন।