বাসস দেশ-১৯ : স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়োগে ডোপ টেস্ট কার্যকরভাবে চালু রাখার সুপারিশ

120

বাসস দেশ-১৯
স্বরাষ্ট্র-সংসদীয়-সভা
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়োগে ডোপ টেস্ট কার্যকরভাবে চালু রাখার সুপারিশ
ঢাকা, ৮ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র বৈঠকে মন্ত্রণালয়ের অধীনস্থ সকল নিয়োগের ক্ষেত্রে ডোপ টেস্ট কার্যকরভাবে চালু রাখার লক্ষ্যে মনিটরিং সেল গঠন ও এ বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়েছে।
আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মোঃ শামসুল হক টুকু এমপি সভায় সভাপতিত্ব করেন।
বৈঠকে কমিটি’র সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন, মো. হাবিবর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, মোঃ ফরিদুল হক খান, নূর মোহাম্মদ এবং সুলতান মোহাম্মদ মনসুর আহমদ অংশগ্রহণ করেন।
বৈঠকে জানানো হয় ‘মুজিববর্ষ ২০২০’ উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন সকল সংস্থায় নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কমিটি আইন-শৃঙ্খলা বাহিনীতে নিয়োজিত আনসার-ভিডিপি’র সদস্যদের নিয়ে প্রত্যেক উপজেলায় এ সকল কর্মসূচি পালনের পরামর্শ প্রদান করে। বৈঠকে আরো জানানো হয় যে, মুজিববর্ষ পালনে ভারত বাংলাদেশের সাথে সম্পৃক্ত হতে চায়।
বৈঠকে কারা অধিদপ্তরের সার্বিক কার্যক্রম উপস্থাপন করা হয়। কমিটি সাধারণ কয়েদী থেকে মাদকাসক্ত কয়েদীদের দ্রুততম সময়ের মধ্যে পৃথক করতে এবং প্রয়োজনীয় জনবল বৃদ্ধির সুপারিশ করে। এছাড়াও দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে মাদকের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে স্থানীয় জনপ্রতিনিধিদের যুব সমাজকে এ কর্মকান্ডে সম্পৃক্ত করার সুপারিশ করে।
উপজেলা পর্যায়ে আইন-শৃঙ্খলা বাহিনীর মাসিক সমন্বয় সভা এবং দেশব্যাপী এডিস মশা নিধনে চলমান কার্যক্রম সারা বছর অব্যাহত রাখতে সুপারিশ করা হয় বৈঠকে।
এসময় জননিরাপত্তা বিভাগ, সুরক্ষা সেবা বিভাগের সচিবসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং জাতীয় সংসদের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএন/১৮১৫/শআ