বাসস দেশ-১২ : সোহরাওয়ার্দীর মাজারে পুস্পমাল্য অপর্ণ করেছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট

117

বাসস দেশ-১২
সোহরাওয়ার্দী-শ্রদ্ধা
সোহরাওয়ার্দীর মাজারে পুস্পমাল্য অপর্ণ করেছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট
ঢাকা, ৮ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ১২৭তম জন্মবার্ষিকী উপলক্ষে তার মাজারে পুস্পমাল্য অপর্ণ করেছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।
আজ রোববার সকালে সোহরাওয়ার্দী উদ্যানে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মাজারে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে এই শ্রদ্ধা নিবেদন করা হয়।
১৮৯২ সালের ৮ সেপ্টেম্বর ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুর জেলায় জন্ম গ্রহণ করেন তিনি। উপমহাদেশের প্রতিভাবান রাজনৈতিক ব্যক্তিত্ব ও সংগঠক হোসেন শহীদ সোহরাওয়ার্দী গণতন্ত্র ও মানুষের অধিকার আদায়ের সংগ্রামে অবিস্মরণীয় ভূমিকা পালন করে গেছেন। সাংবিধানিক শাসনে বিশ্বাসী ও বাস্তববাদী রাজনীতিবিদ হিসেবেও তিনি এ দেশের গণসংগ্রামের ইতিহাসে সুপরিচিত।
সোহরাওয়ার্দীর মাজারে শ্রদ্ধা নিবেদনের সময়ে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠশিল্পী রফিকুল আলম, আওয়ামী লীগ নেতা এডভোকেট বলরাম পোদ্দার, সংগঠনের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর জন্মবার্ষিকী উপলক্ষ্যে সংগঠনের গুলশান কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
সংগঠনের সভাপতি সারাহ বেগম কবরীর সভাপতিত্বে সভায় কন্ঠশিল্পী রফিকুল আলম, চিত্রনায়িকা রোজিনা, চিত্রনায়িকা অরুনা বিশ^াস, অভিনেত্রী রোকেয়া প্রাচী, কন্ঠশিল্পী মনোরঞ্জন ঘোষাল প্রমুখ বক্তব্য রাখেন।
বাসস/সবি/বিকেডি/১৭০০/শআ