বাজিস-৭ : হবিগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৪টি ড্রেজার মেশিন ধ্বংস

116

বাজিস-৭
হবিগঞ্জ-ড্রেজার মেশিন
হবিগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৪টি ড্রেজার মেশিন ধ্বংস
হবিগঞ্জ, ৮ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস): জেলার মাধবপুর উপজেলায় অবৈধভাবে বালু উত্তোলনের সময় আজ ভ্রাম্যমান আদালত পৃথক অভিযান চালিয়ে চারটি ড্রেজার মেশিন ধ্বংস করেছে। এ সময় বালু উত্তোলনে ব্যবহৃত পাঁচশ’ ফুট পাইপ জব্দ করা হয়।
আজ রোববার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মতিউর রহমান খান উপজেলার আন্দিউড়া ইউনিয়নের কুটানিয়া এলাকা থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনের সময় অভিযান চালিয়ে ১ টি ড্রেজার মেশিন পুড়িয়ে ধ্বংস করেন এবং একশ’ ফুট পাইপ উদ্ধার করেন।এছাড়াও, আজ সকালে উপজেলার সুরমা চাবাগান থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় তিনি অভিযান চালিয়ে ৩ টি ড্রেজার মেশিন আটক করে আগুন দিয়ে পুড়িয়ে সেগুলো ধ্বংস করেন এবং চারশ’ ফুট পাইপ জব্দ করেন।
এ ঘটনার সত্যতা নিশ্চিত করে সহকারী কমিশনার (ভূমি) মতিউর রহমান খান বলেন, কুটানিয়ায় একটি নদীর পাশ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে পাশের রাস্তা ভেঙ্গে যাচ্ছিল। তাই অভিযান চালিয়ে বালু উত্তোলনের ড্রেজার মেশিন পুড়িয়ে দেওয়া হয়েছে। অপরদিকে সুরমা চা বাগানের রসুলপুর এলাকায় ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে সিলিকা বালু উত্তোলনের দায়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে অভিযান চালিয়ে ড্রেজার মেশিন আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে এবং পাইপ জব্দ করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/১৬৫০/এমকে