বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হতো না, আর শেখ হাসিনা না হলে উন্নয়ন হতো না : চিফ হুইপ

307

ঢাকা, ৭ সেপ্টেম্বর ২০১৯ (বাসস) : চিফ হুইপ নূর ই আলম চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে যেমন বাংলাদেশের জন্ম হতো না, তেমনি শেখ হাসিনার জন্ম না হলে এ দেশের উন্নয়ন হতো না।
রাজধানীর শিল্পকলা একাডেমীতে আজ বৃহত্তর ফরিদপুর চাকরিজীবী কল্যাণ সমিতির বার্ষিক সাধারণ সভা, নব নির্বাচিত কার্যনির্বাহী পর্ষদের অভিষেক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বক্তব্যের শুরুতেই চিফ হুইপ শ্রদ্ধার সাথে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নির্মমভাবে নিহত তাঁর পরিবারের সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান।
চিফ হুইপ বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই সমুদ্রসীমা সমস্যা, পার্বত্য চট্টগ্রামের দীর্ঘদিনের সমস্যা সমাধান হয়েছে। তিনি জাতিকে ডিজিটাল বাংলাদেশ উপহার দিয়েছেন।
নূর ই আলম চৌধুরী বলেন, শত প্রতিকূলতার মধ্যে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর মতো বিশাল প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে বর্তমান সরকার প্রমান করেছে এর চেয়ে আরো বড় প্রকল্প বাস্তবায়ন সম্ভব। তবে এর জন্য প্রয়োজন শেখ হাসিনার মতো দেশপ্রেমিক যোগ্য নেতৃত্ব।
চিফ হুইপ বলেন, ফরিদপুর সমিতিকে আরো শক্তিশালী করতে হবে। ফরিদপুরের সন্তানেরা দেশের সব আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছে। একইভাবে দেশের সকল উন্নয়নে ফরিদপুরবাসীর ঐকান্তিক প্রচেষ্টা ও দেশপ্রেম অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ প্রকাশ করেন।
দুর্নীতি দমন কমিশনের কমিশনার ও বৃহত্তর ফরিদপুর চাকরিজীবী কল্যাণ সমিতির সভাপতি ড. মোঃ মোজাম্মেল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এবং সমিতির সাধারণ সম্পাদক ও সাবেক কর কমিশনার রুস্তুম আলী মোল্লা অনুষ্ঠানে বক্তব্য রাখেন।