বাসস দেশ-২৩ : বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রয়োজন তাঁর দর্শনের পরিপূর্ণ বাস্তবায়ন : মোজাম্মেল

260

বাসস দেশ-২৩
মুক্তিযুদ্ধ মন্ত্রী-গাজীপুর
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রয়োজন তাঁর দর্শনের পরিপূর্ণ বাস্তবায়ন : মোজাম্মেল
ঢাকা, ৭ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে তাঁর দর্শন মুজিববাদের পরিপূর্ণ বাস্তবায়ন করতে হবে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শনের মূল চারটি স্তম্ভ হচ্ছে জাতীয়তাবাদ, সমাজতন্ত্র, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতা এ কথা উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু মনে করতেন বাংলা ভাষা ও বাংলা সংস্কৃতি জাতীয়তাবাদের ভিত্তি, সমাজতন্ত্র বলতে তিনি মনে করতেন বাংলার সকল সম্পত্তি এদেশের সকল মানুষের,যা সবাই সমানভাবে ভাগ করবে।
আ. ক. ম মোজাম্মেল হক আজ শনিবার বিকালে কালিয়াকৈরে আয়োজিত গণসংবর্ধনায় সংবর্ধিত অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মহান মুক্তিযুদ্ধে অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ স্বাধীনতা পদকে ভূষিত হওয়ায় কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এ গণসংবর্ধনার আয়োজন করা হয়।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, জাতির পিতা এমন এক গণতান্ত্রিক দেশের স্বপ্ন দেখতেন যেখানে সকল নাগরিক সমভাবে রাজনৈতিক ও আইনগত সুযোগ পাবে।
তিনি বলেন,বঙ্গবন্ধু এমন একটি অসাস্প্রদায়িক দেশ গড়তে চেয়েছিলেন, যেখানে সকল ধর্মের মানুষ নিজ-নিজ ধর্মের আচার-অনুষ্ঠান স্বাধীন ও নির্ভয়ে পালন করতে পারবে।
মন্ত্রী বলেন, বর্তমান সরকার জাতির পিতার চারটি স্তম্ভ সম্বলিত মুজিববাদ পরিপূর্ণভাবে বাস্তবায়নের মধ্যদিয়েই বাংলাদেশকে সত্যিকারের সোনার বাংলায় পরিণত করার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে।
কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুরাদ পারভেজের সভাপতিত্বে এ গণসংবর্ধনা অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল এমপি, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মেহের আফরোজ চুমকি, গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রীনা পারভীন প্রমুখ বক্তৃতা করেন।
বাসস/সবি/জেডআরএম/২০৩০/অমি