বাসস ক্রীড়া-৮ : রাজাকে ছাড়া বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে

129

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-জিম্বাবুয়ে
রাজাকে ছাড়া বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে
ঢাকা, ৭ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : অলরাউন্ডার সিকান্দার রাজাকে ছাড়াই চলতি মাসে বাংলাদেশের মাটিতে ত্রিদেশীয় টি-২০ সিরিজ খেলতে আসবে জিম্বাবুয়ে। শৃঙ্খলা ভঙ্গের দায়ে অভিযুক্ত হওয়ায় দলে সুযোগ পেলেন না রাজা।
বোর্ড ও নির্বাচকদের কাছে রাজার ব্যাপারে অভিযোগ দিয়েছেন অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। তার অভিযোগকে গুরুত্বসহকারে বিচেনা করে রাজাকে ত্রিদেশীয় সিরিজের জন্য বিবেচনা করেনি নির্বাচকরা। শুধুমাত্র বাংলাদেশের মাটিতে আসন্ন ত্রিদেশীয় সিরিজেই নয় এরপর সিঙ্গাপুর সফরেও জিম্বাবুয়ে দলে নেই পাকিস্তানে বংশোদ্ভুত রাজা। স্বাগতিক সিঙ্গাপুর ও নেপালকে নিয়ে একটি টি-২০ সিরিজে অংশ নেবে আফ্রিকার দলটি।
বাংলাদেশের মাটিতে আসন্ন ত্রিদেশীয় সিরিজের ১৫ সদস্যের দলে রাজকে না রাখার কারণ বিশদভাবে ব্যাখা দিয়ে জিম্বাবুয়ের নির্বাচক ওয়াল্টার চাওয়াগুতা বলেন, ‘দলে অধিনায়কের গুরুত্ব অনেক বেশি। তার অভিযোগকে গুরুত্ব দেয়া হয়েছে। অবশ্য অভিযোগটি খতিয়ে দেখা হয়েছে, সেটি প্রমানিত হয়েছে। তাই রাজাকে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দলে নেয়া হয়নি।’
আগামী ১৩ সেপ্টেম্বর থেকে জিম্বাবুয়ে-আফগানিস্তানকে নিয়ে বাংলাদেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজ শুরু হবে। সিরিজের প্রথম ম্যাচেই স্বাগতিকদের মুখোমুখি হবে জিম্বাবুয়ে। সিরিজ শেষ হবে ২৪ সেপ্টেম্বর। আইসিসির নিষেধাজ্ঞায় আন্তর্জাতিক অঙ্গনে কোন ইভেন্টেই খেলতে পারবেন না জিম্বাবুয়ে। তারপরও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আমন্ত্রণে ত্রিদেশীয় সিরিজ খেলতে আসছে জিম্বাবুয়ে।
ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ে দল : হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), রেগিস চাকাভা, রিচমন্ড মুতুম্বামি, সিন উইলিয়ামস, নেভিল মাদজিভা, টিনোতেন্দা মুতুমবদজি, টনি মুনিয়ঙ্গা, কাইল জার্ভিস, তেন্ডাই চাতারা, ক্রিস্টোফার এমপুফু, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, আইন্সলে এনডলোভু, তিমিসেন মারুমা ও রায়ান বার্ল।
বাসস/এএমটি/১৬৪৫/-স্বব