বাসস দেশ-১০ : জাতীয় পার্টির জাতীয় কাউন্সিল ৩০ নভেম্বর : জি এম কাদের

121

বাসস দেশ-১০
জাপা-কাউন্সিল
জাতীয় পার্টির জাতীয় কাউন্সিল ৩০ নভেম্বর : জি এম কাদের
ঢাকা, ৭ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের এমপি বলেছেন, আগামী ৩০ নভেম্বর জাতীয় পার্টির জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। পার্টির প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের যৌথ সভায় সর্বসম্মতিক্রমে জাতীয় কাউন্সিলের এই তারিখ নির্ধারণ করা হয়েছে।
আজ শনিবার দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য এয়ার আহমদ সেলিম পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগদান করেছেন। যোগদান উপলক্ষ্যে আয়োজিত এই সভায় পার্টির চেয়ারম্যান এসব কথা বলেন।
জি এম কাদের আরও বলেন, কাউন্সিলে দলের নেতা-কর্মীরাই পার্টির আগামী দিনের নেতৃত্ব নির্বাচন করবেন। নেতা-কর্মীরা যে সিদ্ধান্ত নেবেন তিনি তা মেনে নেবেন।
তিনি বলেন, ‘পদ-পদবী বা ব্যক্তিগত সম্পদ অর্জনের জন্য আমি রাজনীতি করিনা। দেশ, দেশের মানুষ ও পার্টির জন্য আমাদের রাজনীতি। কোন লোভ-লালসার জন্য আমাদের রাজনীতি নয়।’
জি এম কাদের বলেন, সারাদেশে দলকে আরো শক্তিশালী করতে ৮ বিভাগে ৮টি সাংগঠনিক টিম গঠন করা হয়েছে এবং সাংগঠনিক টিমের পরার্মশ অনুযায়ী দলকে আরো বেগবান করা হবে।
তিনি বলেন, ‘জাতীয় পার্টিতে বিভেদের অবকাশ নেই। বিভ্রান্তির ও কোন সুযোগ নেই। বিশৃংখলার সুযোগ পার্টিতে থাকবেনা। সঠিক পথে ও সুশৃংখলভাবে জাতীয় পার্টি বাংলাদেশের রাজনীতিতে এগিয়ে যাবে।’
জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন, ‘গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক হুসেইন মুহম্মদ এরশাদ তাঁর অবর্তমানে জি এম কাদেরকে পার্টির চেয়ারম্যান নির্বাচন করেছেন। এটা গঠনতন্ত্র মোতাবেকই হয়েছে।’
জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদের সভাপতিত্বে যোগদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সালমা ইসলাম এমপি, রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান এইচ.এন.এম. শফিকুর রহমান, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু প্রমুখ।
বাসস/সবি/এমএন/১৬৪২/-আসচৌ