অনুর্ধ্ব-১৪ একাডেমী কাপ ফুটবল শুরু হচ্ছে বৃহস্পতিবার

164

ঢাকা,৭ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস): বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের (বিএফএসএফ) আয়োজনের বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহযোগিতায় এবং বসুন্ধরা কিংসের পৃষ্ঠপোষকতায় আগামী বৃহস্পতিবার শুরু হচ্ছে ‘বসুন্ধরা কিংস বিএসএফএ অনুর্ধ্ব-১৪ একাডেমী কাপ ফুটবল।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন আউটার স্টেডিয়ামে প্রথমবারের মত অনুষ্ঠেয় এ টুর্নামেন্টে ঢাকার দুইটি ও ঢাকার বাইরের দশটিসহ মোট ১২টি একাডেমী চারটি গ্রুপে বিভক্ত হয়ে অংশ নিচ্ছে।
গ্রুপ পর্ব শেষে শীর্ষ চারটি দল ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠেয় সেমিফাইনালে অংশ নেবে। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ২০ সেপ্টেম্বর।
চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল যথাক্রমে নগদ এক লাখ ও পঞ্চাশ হাজার টাকা করে পাবে। এছাড়া প্রতিটি দলই অংশগ্রহন ফি পাবে।
টুর্নামেন্ট উপলক্ষ্যে আজ বাফুফে ভবনে আয়োজিত এক সংবাদ বিএফএসএফ সভাপতি কাজী শহিদুল আলম পুষ্ঠপোষক প্রতিষ্ঠান বসুন্ধরা কিংসকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে তাদের সহযোগিতা পাওয়ার আশা প্রকাশ করেন।
বসুন্ধরা কিংস ক্লাব সাধারন সম্পাদক মিনহাজুল ইসলাম মিনহাজ বলেন এ টুর্নামেন্টের অংশ হতে পেরে তারা গর্বিত। এ ধরনের টুর্নামেন্ট দেশের ভবিষ্যত ফুটবলারদের জন্য অত্যন্ত গুরুত্বপুর্ন। কেননা এ টুর্নামেন্টকে তারা একটা মঞ্চ হিসেবে পেতে যাচ্ছে। ভবিষ্যতে দেশ ব্যপি এ টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা তাদের আছে বলে উল্লেখ করেন মিনহাজ।
টুর্নামেন্টের বিস্তারিত তুলে ধরে বিএফএসএফ সাধারন সম্পাদক শাহাদাত হোসেন জুবায়ের বলেন দীর্ঘ দিন যাবত তারা এ ধরনের একটি টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করে আসছেন।
তিনি বলেন খেলার প্রাণ হচ্ছে দর্শক। তবে এই মুহূর্তে বাংলাদেশে ফুটবলের বড় সমস্যা মাঠে দর্শক খড়া। তাই তাদের লক্ষ্য খেলার উত্তেজনা ছড়িয়ে দিতে মাঠে দর্শক উপস্থিত করা।
বিএফএসএফ ঢাকা ও চট্ট্রগামে পাইওনীয়ার লীগ পরিচালনা করে আসছে বলেও উল্লেখ করেন জুবায়ের।
অংশ গ্রহণকারী দল:
গ্রুপ এ’: ফেনী এফ এ, এম কে গ্যালাকটিকো এবং ধলেশ্বরী এফ এ
গ্রুপ বি’: গোপনগর কেপিকে, ভুইয়া এফ এ, এফ সি খুলনা
গ্রুপ সি’ : ব্রাহ্মনবাড়িয়া এফ এ, গেন্ডারিয়া এফ এ, কেরানীগঞ্জ এফ এ
গ্রুপ ডি’: আসাদুজ্জামান এস এ, শামস-উল হক এফ এ, কুড়িগ্রাম এফ এ