বাসস ক্রীড়া-৩ : ২০৫ রানে অলআউট বাংলাদেশ

114

বাসস ক্রীড়া-৩
ক্রিকেট-টেস্ট
২০৫ রানে অলআউট বাংলাদেশ
চট্টগ্রাম, ৭ সেপ্টেম্বর ২০১৯ (বাসস) : আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ২০৫ রানে অলআউট হলো স্বাগতিক বাংলাদেশ। ফলে প্রথম ইনিংসে ১৩৭ রানে পিছিয়ে থাকলো সাকিবের দল। প্রথম ইনিংসে আফগানিস্তানের সংগ্রহ ছিলো ৩৪২ রান। দলের পক্ষে ১০২ রানের নান্দনিক ইনিংস খেলেছিলেন ডান-হাতি ব্যাটসম্যান রহমত শাহ।
দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ছিলো ৮ উইকেটে ১৯৪ রান। মোসাদ্দেক হোসেন ৪৪ ও তাইজুল ইসলাম ১৪ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেন। আজ সকালে নবীর বলে ১৪ রানেই থেমে যান তাইজুল। এরপর বাংলাদেশের শেষ ব্যাটসম্যান নাইম হাসানকে ৭ রানে শিকার করে আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান। অন্য দিকে ১টি চার ও ২টি ছক্কায় ৮২ বলে ৪৮ রান নিয়ে অপরাজিত থেকে যান মোসাদ্দেক। আফগানিস্তানের অধিনায়ক রশিদ ৫৫ রানে ৫ উইকেট। নবী ৫৬ বলে ৩ উইকেট নেন।
এর আগে, দ্বিতীয় দিন মধ্যাহ্ন-বিরতির আগে আফগানিস্তানকে অলআউট করে দিয়ে নিজেদের ইনিংস শুরু করে বাংলাদেশ। আফগান অধিনায়ক রশিদ ও নবীর স্পিন বিষে দ্বিতীয় দিন শেষে ৮ উইকেটে ১৯৪ রান তুলে বাংলাদেশ। ১৪৬ রানে অষ্টম উইকেট হারিয়েছিলো টাইগাররা।
কিন্তু শেষ বিকেলে চমক দেখিয়ে করে নবম উইকেটে অবিচ্ছিন্ন ৪৮ রান তুলে দিন শেষ করেন মোসাদ্দেক হোসেন ও তাইজুল ইসলাম। মোসাদ্দেক ১টি চার ও ২টি ছক্কায় ৭৪ বলে অপরাজিত ৪৪ ও তাইজুল ২টি চারে ৫৫ বলে ১৪ রানে অপরাজিত ছিলেন।
স্কোর কার্ড (টস-আফগানিস্তান) :
আফগানিস্তান : ৩৪২/১০, ১১৭ ওভার (রহমত ১০২, আসগর ৯২, তাইজুল ৪/১১৬)।
বাংলাদেশ : ২০৫/৮, ৭০.৫ ওভার (মোমিনুল ৫২, মোসাদ্দেক ৪৮*, রশিদ ৫/৫৫)।
বাসস/এএমটি/১১৪৫/স্বব