বাসস ক্রীড়া-৭ : প্রীতি ফুটবল ম্যাচে চিলির সঙ্গে ড্র করল আর্জেন্টিনা

126

বাসস ক্রীড়া-৭
ফুটবল-প্রীতি ম্যাচ-চিলি-আর্জেন্টিনা
প্রীতি ফুটবল ম্যাচে চিলির সঙ্গে ড্র করল আর্জেন্টিনা
লস এঞ্জেলস, ৬ সেপ্টেম্বর ২০১৯ (বাসস/এএফপি) : আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বৃহস্পতিবার চিলির সঙ্গে গোল শুন্য ড্র করেছে আর্জেন্টিনা। লস এঞ্জেলসের মেমোরিয়াল কলিসিয়ামে অনুষ্ঠিত হয় দক্ষিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচটি।
ম্যাচে অবশ্য নিষিদ্ধ থাকায় অংশ নিতে পারেননি বার্সেলোনা তারকা লিওনেল মেসি। ইউরোপ ভিত্তিক তারকা সার্জিও এগুয়েরো ও এ্যাঞ্জেল ডি মারিয়া সহ বেশ কয়েকজন তারকা ছাড়াই অংশ নিয়েছে আর্জেন্টিনা। তারপরও দারুন সব গোলের সুযোগ সৃস্টি করেছিল দলটি।
এদিকে চিলির আক্রমন ভাগের নেতৃত্ব দেন অ্যালেক্সিস সানচেজ। তবে গোলমুখে তিনি ছিলেন বিবর্ন। বৃহস্পবিারের এই ম্যাচটি ছিল চিরপ্রতিদ্বন্দ্বী দল দুটির মধ্যে আধিপত্য প্রতিষ্ঠার সর্বশেষ লড়াই। এর আগে ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকার ফাইনালে পরস্পরের মোকাবেলা করেছিল দক্ষিন আমেরিকার এই দুই ফুটবল পরাশক্তি। দুটি আসরেই আর্জেন্টনাকে হারিয়ে শিরোপা জয় করেছে চিলি।
চলতি বছর কোপা আমেরিকার প্লে অফে পরস্পরের মুখোমুখি হয়েছিল দল দুটি। সেখানে অবশ্য জয়লাভ করেছে আর্জেন্টিনা। ওই জয়ে টুর্নামেন্টের তৃতীয় স্থান লাভ করে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।
তীব্র প্রতিদ্বন্দ্বিতার কারণে উভয় দলের মধ্যে কিছুটা পেশী শক্তি ব্যাবহারের প্রবণতা দেখা যায়। তবে শক্ত হাতেই সামাল দিয়েছেন দায়িত্বরত রেফারি জাইর মারুফো। মার্কিন এই রেফারি ১০ বারেরও বেশী হলুদ কার্ড প্রদর্শন করেছেন।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৫৩/স্বব