বাসস ক্রীড়া-১৪ : আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হবে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

495

বাসস ক্রীড়া-১৪
আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হবে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী
গাজীপুর, ৫ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এম পি বলেন, ফুটবল একটি জনপ্রিয় খেলা। বাঙালির প্রাণের খেলা। মাটি ও মানুষের সাথে এ খেলার সম্পর্ক অত্যন্ত নিবিড় ও অবিচ্ছেদ্য। ফুটবলে আমাদের সোনালী অতীত রয়েছে। আমরা আমাদের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে চাই। ইতিমধ্যে ফুটবলের উন্নয়নে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল অনূর্ধ্ব ১৭ টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে। এ বছর থেকেই আমরা প্রথমবারের মতো দেশব্যাপী আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করবো। তিনি আজ গাজীপুরের শহীদ বরকত স্টেডিয়ামে গাজীপুর জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিস কর্তৃক আয়োজিত আন্তঃউপজেলা শহীদ আহসানউল্লাহ মাস্টার ফুটবল টুর্নামেন্টের ( অনূর্ধ্ব ১৬) সমাপনী খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ক্রীড়ানুরাগী ব্যক্তিত্ব। তিনি সব সময় ফুটবলসহ সকল খেলার মান উন্নয়নে উৎসাহ প্রদান করেন। প্রধানমন্ত্রীর পৃষ্ঠপোষকতায় এ বছরের বাজেটে ফুটবলের উন্নয়নে ২০ কোটি টাকা থোক বরাদ্দ রাখা হয়েছে। ইতোমধ্যে বঙ্গবন্ধু স্টেডিয়াম সংস্কার বাবদ প্রায় ১০০ কোটি টাকার অনুমোদন দেয়া হয়েছে।
এ সময় গাজীপুরের জেলা প্রশাসক তরিকুল ইসলাম, জেলা পরিষদের প্রধান নির্বাহী সহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/২০২০/-স্বব