বাসস দেশ-৩৩ : শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার আহবান সংস্কৃতি প্রতিমন্ত্রীর

250

বাসস দেশ-৩৩
কেএম খালিদ-উদ্বোধন
শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার আহবান সংস্কৃতি প্রতিমন্ত্রীর
ময়মনসিংহ, ৪ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ শিক্ষার্থীদের আদর্শবান ও সুনাগরিক হিসেবে গড়ে তোলার আহবান জানিয়েছেন।
তিনি আজ দুপুরে ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার নবারুন বিদ্যানিকেতন ও নিমুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষাকে আধুনীকরন সহ ব্যাপক অবকাঠামো উন্নয়ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে মাল্টিমিডিয়ার মাধ্যমে পাঠদান পদ্ধতি সহজতর করা হচ্ছে।
তিনি বলেন, সুশিক্ষিত জাতি গঠন ও উন্নয়নে পূর্বশর্ত হচ্ছে শিক্ষা। সরকার এ লক্ষে বিভিন্ন উন্নয়নমুখী প্রকল্প বাস্তবায়ন করছে। এছাড়াও ছাত্র ছাত্রীদের মাঝে বিনামূল্যে বছরের শুরুতেই নতুন বই বিতরণ করছে এবং উপবৃত্তি প্রদান করে যাচ্ছে।
ছাত্র-ছাত্রীদের লেখা পড়ায় অধিক মনোযোগ ও নৈতিক শিক্ষায় শিক্ষিত হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, প্রচলিত শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত হয়ে সুন্দর সমাজ গঠনে নিজেদের নিয়োজিত রাখতে হবে। একইসাথে তিনি মান সম্মত শিক্ষা নিশ্চিত করতে শিক্ষকদের ভূমিকা রাখার আহবান জানান।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্না সরকার, উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই আকন্দ, ভাইস চেয়ারম্যান আরব আলী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন সরকার, শিক্ষা বিভাগের স্থানীয় কর্মকর্তা ও আওয়ামী লীগের উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ ৫৩ লাখ টাকা ব্যয়ে নিমুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় তলা ভবন নির্মাণ এবং শিক্ষা প্রকৌশল বিভাগ ৬৭লাখ টাকায় নবারুন বিদ্যানিকেতনের নতুন ভবনের বর্ধিতাংশ নির্মাণ করে।
পরে প্রতিমন্ত্রী কে এম খালিদ মুক্তাগাছা আর কে হাইস্কুল খেলার মাঠে গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা ফুটবল খেলা উদ্বোধন করেন এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২০৩২/কেএমকে