ঝালকাঠিতে তরুণ উদ্যোক্তাদের জন্য মাসব্যাপী প্রশিক্ষণ শুরু

346

ঝালকাঠি, ৪ সেপ্টেম্বর ২০১৯ (বাসস) : ‘তারুণ্যের শক্তি, বাংলাদেশের সমৃদ্ধি’- শীর্ষক স্লোগানে তরুন উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে আজ থেকে ঝালকাঠিতে মাসব্যাপী বিনামূল্যে প্রশিক্ষণ শুরু হয়েছে।
‘উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন’ প্রকল্পের আওতায় বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এ প্রশিক্ষণের আয়োজন করেছে।
শহরের ফায়ার সার্ভিসমোড়ে উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের কার্যালয়ে আজ বুধবার সকাল ১০টায় প্রশিক্ষণের উদ্বোধন করেন ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী।
অতিরিক্ত জেলা প্রশাসক মো. আরিফুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঝালকাঠি সরকারি মহিলা কলেজের শিক্ষক ড. মো. শামীম আহসান, ঝালকাঠি চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক শাহ আলম শাহীন প্রমুখ।
‘উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন’ প্রকল্পের কার্যালয়ে আজ বুধবার থেকে প্রথম ব্যাচের প্রশিক্ষণে ঝালকাঠির ২৫ জন তরুণ উদ্যোক্তা অংশ নিচ্ছেন। এই প্রকল্পের আওতায় জেলায় প্রতিমাসে ২৫ জন করে ১৫ মাসব্যাপী তরুন উদ্যোক্তাদের প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণ শেষে তরুণ প্রশিক্ষণার্থীরা ব্যবসা প্রক্রিয়া, ঋণ ও বীমা সুবিধা, আরজেএসসি নিবন্ধনসহ বিভিন্ন সহযোগিতা পাবেন।