বাসস ক্রীড়া-১১ : সেঞ্চুরির দ্বারপ্রান্তে তাইজুল

313

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-টেস্ট
সেঞ্চুরির দ্বারপ্রান্তে তাইজুল
চট্টগ্রাম, ৪ সেপ্টেম্বর ২০১৯ (বাসস) : বাংলাদেশের পক্ষে টেস্টে দ্রুত ১শ উইকেট শিকারের রেকর্ডের মালিক হবার দ্বারপ্রান্তে বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম। আগামীকাল থেকে চট্টগ্রামে শুরু হওয়া আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে একটি উইকেট নিলেই বাংলাদেশের পক্ষে টেস্টে দ্রুত ১শ উইকেট শিকারের রেকর্ডের মালিক হবেন তিনি। পেছনে পড়ে যাবেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান।
আগামীকাল নিজের ২৫তম টেস্ট খেলতে নামবেন তাইজুল। এই টেস্টে তাইজুল ১শ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করলেই সাকিব পেছনে পড়েন যাবেন। কারন নিজের ২৮তম টেস্টে বাংলাদেশের পক্ষে শততম উইকেট শিকার করেছিলেন সাকিব।
১শ উইকেট মাইলফলক স্পর্শ করতে পারলে, বাংলাদেশের তৃতীয় বোলার হবেন তাইজুল। বাংলাদেশের হয়ে আগেই মোহাম্মদ রফিক ও সাকিব এই মাইলফলক স্পর্শ করেছেন। রফিক ৩৩ টেস্টে প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে ১শ উইকেট শিকার করেছিলেন।
উইকেট শিকারের দিক দিয়ে সেঞ্চুরির দ্বারপ্রান্তে দাড়িয়ে তাইজুল বলেন, ‘আমি এটি নিয়ে মোটেও ভাবছি না। যখন আমি মাঠে যাই, আমার লক্ষ্য থাকে পাঁচ বা ছয় উইকেট নেয়া। আমি এক উইকেট নেয়ার জন্য খেলি না। আমি সবসময় বাংলাদেশ দলকে সহায়তা করতে খেলি।’
বাসস/এএমটি/১৭৫১/স্বব