বাসস ক্রীড়া-৯ : ধারে জুভেন্টাসে যোগ দিলেন উত্তর কোরিয়ার হ্যান

279

বাসস ক্রীড়া-৯
ফুটবল-জুভেন্টাস-হ্যান
ধারে জুভেন্টাসে যোগ দিলেন উত্তর কোরিয়ার হ্যান
মিলান, ৪ সেপ্টেম্বর ২০১৯ (বাসস/এএফপি) : কাগলিয়ারি থেকে ধার হিসেবে ইতালীয় চ্যাম্পিয়ন জুভেন্টাসে যোগদান নিশ্চিত করলেন উত্তর কোরিয়ার আন্তর্জাতিক স্ট্রাইকার হ্যান কোয়াং সং। উভয় ক্লাবের পক্ষ থেকেই বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
এর ফলে উত্তর কোরিয়ার প্রথম কোন ফুটবলার হিসেবে সিরি এ লীগে খেলতে যাচ্ছেন ২১ বছর বয়সি এই তারকা। এর আগের দুটি মৌসুম তিনি কাটিয়েছেন সিরি বি লীগের ক্লাব পেরুজিয়ায়। যেখানে ৩৯ ম্যাচে অংশ নিয়ে ১১ গোল করেছেন তিনি।
এক টুইট বার্তায় জুভেন্টাস জানায়,‘ হ্যান কোয়াং সং জুভেন্টাসের নতুন খেলোয়াড়। উত্তর কোরিয়ার এই খেলোয়াড় কাগলিয়ারি থেকে এসেছেন। তাকে স্বাগত জানাই।’
দীর্ঘ সময় ধরে হ্যানের ভক্ত হয়ে আছেন জুভেন্টাসের নবনিযুক্ত কোচ মরিজিও সারি। তিনি এই মৌসুমটি কাটাবেন জুভেন্টাসের অনুর্ধ-২৩ দলে।’
কাগলিয়ারি জানায়, কিনে নেয়ার শর্তে দুই বছরের জন্য ধারে জুভেন্টাসে যোগ দিয়েছেন হ্যান। তবে এর বিনিময়ে ব্যয় করা অর্থের পরিমান প্রকাশ করেনি কোন পক্ষ। ইতালীয় গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী ৪ থেকে ৫ মিলিয়ন ইউরোতে তাকে দলে ভিড়িয়েছে জুভেন্টাস।
২০১৭ সালে কাগলিয়ারিতে যোগ দেয়ার আগে এই ফরোয়ার্ড বার্সেলোনার একাডেমিতে যুব ক্যারিয়ার গড়েছেন। কাগলিয়ারিতে তার মুল্য ধরা হয়েছে ২০ মিলিয়ন ইউরো। সেখানে তার চুক্তির মেয়াদ রয়েছে ২০২২ সাল পর্যন্ত।
বাসস/এএফপি/এমএইচসি/১৯৪৭/স্বব